kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

পাকুন্দিয়ার সড়কে গর্ত-জলাবদ্ধতা, জনদুর্ভোগ

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০২০ ১৫:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



পাকুন্দিয়ার সড়কে গর্ত-জলাবদ্ধতা, জনদুর্ভোগ

উপজেলার প্রশাসনিক ও জনসেবার প্রাণকেন্দ্র উপজেলা পরিষদ, থানা, হাসপাতাল ও ভূমি অফিস। আর এই অফিসগুলো ঘিরে ২০টি সরকারি গুরুত্বপূর্ণ কার্যালয়। গুরুত্বপূর্ণ এই সকল কার্যালয়ের সামনের সড়কেই ছোট-বড় অসংখ্য গর্ত আর জলাবদ্ধতা। যাতে ভোগান্তিতে সেবাভোগী এবং পথযাত্রীরা।

স্থানীয় লোকজনের অভিযোগ, দীর্ঘদিন ধরে সড়কটির সংস্কার না করায় ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। তাছাড়া পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়।

পাকুন্দিয়া বাজারের ব্যবসায়ী মো. আবুল কালাম আজাদ বলেন, যে সড়কের পাশে উপজেলার সর্বোচ্চ গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলোর সামনের সড়কের এই অবস্থা অথচ কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নিচ্ছে না।

অটোরিকশা চালক নয়ন মিয়া বলেন, দ্রুত বেগে গাড়ি চালাতে গেলেই গর্তে পড়ে প্রায়ই অটোরিকশা উল্টে পড়ে যায়। তাই ধীর গতিতে চালাতে হয়। ফলে যানজটের সৃষ্টি হয়। 

পাকুন্দিয়া পৌরসভার মেয়র মো. আক্তারুজ্জামান খোকন বলেন, রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগের। এই রাস্তায় আমার কাজ করার কোনো অধিকার নেই। 

কিশোগঞ্জের সড়ক ও জনপথ বিভাগের (সওজ) উপবিভাগীয় প্রকৌশলী মাহমুদ আল নূর সালেহীন বলেন, সড়কটির সম্প্রসারণ ও বাইপাসসহ বিভিন্ন উন্নয়ন কাজ করতে ইতিমধ্যে ৭৩০ কোটি টাকার প্রাক্কলন ব্যয়ে একটি উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এ কাজের জন্য ঠিকাদারও নিয়োগ দেওয়া হয়েছে। অতি দ্রুত এর কাজ শুরু করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা