kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

তোফায়েল আহমেদের ৭৮তম জন্মদিন পালিত

ভোলা প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০২০ ১৪:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



তোফায়েল আহমেদের ৭৮তম জন্মদিন পালিত

আলোচনা ও দোয়া মোনাজাতের মধ্য দিয়ে ভোলায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আওয়ামী লীগের প্রবীণ রাজনীতিবিদ, ভোলা-১ আসনের সাংসদ তোফায়েল আহমেদের ৭৮তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সদর উপজেলা হল রুমে জেলা আওয়ামী লীগ আয়োজিত দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। 

টেলিকনফারেন্সে অংশ নিয়ে সাবলীল ভাষায় নিজের জীবনী তুলে ধরে তোফায়েল আহমেদ বলেন, ভোলার একটি অজপাড়াগাঁয়ে আমার জন্ম। খুব কষ্ট করে লেখাপড়া করেছি। বড় হয়েছি। আমাদের সময় এত উন্নত ছিল না দেশ গ্রাম। বিদ্যুৎ ছিল না। খালি পায়ে স্কুলে গিয়েছি। তখনকার দিনে হোস্টেল ছিল না। তিন বাড়িতে লজিং থেকে পড়াশোনা করেছি। আমার একজন মান্নান স্যার ছিলেন। তিনি আমাকে বলেছিলেন, তুমি ভোলা গভর্মেন্ট স্কুলে ভর্তি হও। চারটি সিট মাত্র খালি ছিলো, সেখানে ভর্তি হয়ে মেট্রিক পাস করেছি। তারপর বরিশাল বিএম কলেজ থেকে আইএ ও বিএসসি পাস করে করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞানে এমএসসি শেষ করেছি। তারপর আপনাদের ভালোবাসায় সরকারে অনেক গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বসহ দলীয় পদপদবি পালন করেছি। তবে যেখানেই থেকেছি তাতে সততা ও নিষ্ঠার সাথে তার দায়িত্ব পালন করেছি।

তোফায়েল আহমেদ আরো বলেন, আমার জীবনের শ্রেষ্ঠ দিন ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি। কারণ সেদিন শেখ মুজিবুর রহমানকে রেসকোর্স ময়দানে ১০ লাখ মানুষের সমাবেশে ২০ লাখ মানুষ দুহাতের সমর্থন নিয়ে 'বঙ্গবন্ধু' উপাধিতে ভূষিত করেছি।

তোফায়েল আহমেদ আরো বলেন, আমার জীবন ধন্য, আমি বঙ্গবন্ধুর মতো একজন মহান নেতার স্নেহ, আদর ও ভালোবাসা পেয়েছি। আমার জীবনে আর কিছু চাওয়া-পাওয়া নেই। বাকি জীবনটা বাংলাদেশের মানুষের সেবায় উৎসর্গ করলাম। আমার সকল প্রাপ্তি বঙ্গবন্ধুকে নিয়ে। এ সময় তিনি বঙ্গবন্ধুর সঙ্গে তার জীবনের বিভিন্ন স্মৃতিময় মুহূর্ত তুলে ধরেন। 

ভোলা জেলা আওয়ামী লীগের সহসভাপতি দোস্ত মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় জেলা আওয়ামী লীগ সম্পাদক আবদুল মমিন টুলু, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোশারফ হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি হামিদুল হক বাহালুল মোল্লা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আলোচনা শেষে নেতাকর্মীরা দোয়া-মোনাজাতে অংশ নেন।

মন্তব্য



সাতদিনের সেরা