kalerkantho

সোমবার । ৮ অগ্রহায়ণ ১৪২৭। ২৩ নভেম্বর ২০২০। ৭ রবিউস সানি ১৪৪২

সাভারে পোশাক শ্রমিকদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২২ অক্টোবর, ২০২০ ০০:২৯ | পড়া যাবে ১ মিনিটে



সাভারে পোশাক শ্রমিকদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

রাজধানী ঢাকার উপকণ্ঠ সাভারের আমিনবাজারে সালেহপুর এলাকায় একটি পোশাক কারখানায় বিভিন্ন দাবি নিয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। ঘটনার প্রায় ২ ঘণ্টা পর পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধ শ্রমিকরা।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সালেহপুর এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে ওই এলাকায় অবস্থিত ব্যান্ডো ইকো আপ্যায়ারেলস লিমিডেট নামের পোশাক কারখানার শ্রমিকরা। এতে সড়কের দুই পাশে প্রায় ৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। পরে রাত ৯টার দিকে পুলিশ প্রশাসনের আশ্বাসে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

শ্রমিকরা জনায়, কারখানাটি বারবার বন্ধ ও চালু করে কর্তৃপক্ষ। সেই সঙ্গে কিছুদিন আগে ১০ দিনের জন্য কারখানা লে-অফ ঘোষণা করেছিল। এছাড়া নিয়ম না মেনে শ্রমিকদের পাওনা পরিশোধ না করে শ্রমিক ছাঁটাই করে মাঝে মাঝে। তাই কারখানার সব নিয়ম বন্ধের দাবিতে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সবুর খান জানান, শ্রমিকরা বিভিন্ন দাবিতে মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছিল। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা