kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

চেয়ারম্যানের দখলে থাকা সরকারি জায়গা উদ্ধার

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি   

২১ অক্টোবর, ২০২০ ১৯:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



চেয়ারম্যানের দখলে থাকা সরকারি জায়গা উদ্ধার

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার ডাকবাংলা মোড় এলাকায় কলমাকান্দা সদর ইউনিয়নের চেয়ারম্যান শেখ গোলাম মৌলার দখলে থাকা ১১টি ও মো. সিদ্দিক মেকারের দখলে থাকা ১০টি দোকানঘর ভেঙে সরকারি জায়গা উদ্ধার করা হয়েছে। বুধবার বিকালে স্থানীয় এমপি মানু মজুমদারের নেতৃত্বে সর্বস্তরের লোকজন মিলে ওই সরকারি জায়গা উদ্ধার করেন। 

জানা যায়, কলমাকান্দা উপজেলার ডাকবাংলা মোড় এলাকায় সরকারি জায়গা দখল করে শেখ গোলাম মৌলা ও সিদ্দিক মেকার দীর্ঘদিন ধরে দোকান নির্মাণ করে তা ভাড়া দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। ওই এলাকাটি একটি জনগুরুত্বপূর্ণ মোড়। কলমাকান্দা সরকারি কলেজ, বিশরপাশা বাজার, পাঁচগাঁও বাজারসহ সীমান্তবর্তী এলাকার প্রায় কয়েক হাজার লোকজন ওই মোড় দিয়ে প্রতিদিন চলাচল করেন। তা ছাড়া ওসব এলাকায় প্রতিদিন চলাচল করে ছোট বড় অসংখ্য যানবাহন। দীর্ঘদিন ধরে জনগুরুত্বপূর্ণ সরকারি জায়গাটি দখল করে রাখায় রাস্তাটিতে সব সময়ই যানজট লেগে থাকে। 

মো. সিদ্দিক মিয়া (মেকার) বলেন, আমার দখলে সরকারি যতটুকু জায়গা ছিল স্থানীয় এমপি ও এলাকার লোকজনের কথায় তা ছেড়ে দিয়েছি। চেয়ারম্যান গোলাম মৌলার সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ওই জায়গাটি আমার রেকর্ডের জায়গা অহেতুক রাজনৈতিক লোকজন আমার জায়গায় থাকা ১১টি দোকান ভেঙে দিয়েছে।

সংসদ সদস্য মানু মজুমদার বলেন, শেখ গোলাম মৌলা চেয়ারম্যান থাকার সুবাদে ক্ষমতার অপব্যবহার করে সরকারি ওই জায়গায় দোকান নির্মাণ করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। জনগুরুত্বপূর্ণ ওই জয়গাটি উদ্ধার করা স্থানীয়দের দীর্ঘদিনের দাবি ছিল। তাই জনসাধারণকে সঙ্গে নিয়ে সরকারি জায়গাটি উদ্ধার করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা