kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

প্রবাসীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি   

২১ অক্টোবর, ২০২০ ১৯:২৮ | পড়া যাবে ২ মিনিটে



প্রবাসীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

বাংলাদেশ সরকার, প্রধানমন্ত্রী, এমপি-মন্ত্রীসহ বর্তমান সরকারকে 'জালিম সরকার'সহ বিভিন্ন কটূক্তিমূলক বক্তব্য সম্বলিত লিফলেট প্রচার করায় সৌদি প্রবাসী ফয়সাল আহমেদ শরিফ। এ ঘটনায় তাকে প্রধান আসামি করে চার জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে পাথরঘাটা সিনিয়র জুডিসিয়াল আদালতে। ফয়সাল আহমেদ শরিফের বাড়ি পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের আমড়াতলা গ্রামে।

আজ বুধবার দুপুরে ওই মামলাটি তদন্তের জন্য পুলিশ বুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ প্রদান করেন পাথরঘাটা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সুব্রত মল্লিক শুভ। এর আগে গতকাল মঙ্গলবার জনস্বার্থে এবং বহির্বিশ্বে রাষ্ট্রের সুনাম নষ্ট হওয়ায় দুপুরে পাথরঘাটা পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের বাসিন্দা সমাজসেবক রফিকুল ইসলাম কাকন বাদী হয়ে এ মামলাটি  দায়ের করেন।

মামলার অন্য আসামি হলেন- পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের নয়া মিয়া হাওলাদারের ছেলে মো. ইমরান হোসাইন, সৈয়দ আহমেদ শরিফের ছেলে মো. জিয়া শরীফ ও মাসুম শরীফ।

বাদী পক্ষের আইনজীবী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এপিপি অ্যাড মো. জাবির হোসেন বলেন, আসামিরা যা করেছে তাতে দেশের ভাবমুর্তি নষ্ট হয়েছে। সৌদি প্রবাসী আসামিকে দেশে এনে রাষ্ট্রদ্রোহিতার অপরাধের দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।

পাথরঘাটা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারি মো. কামাল হোসেন বলেন, মামলাটি আদালত অধিকতর পর্যালোচনা শেষে পিবিআইতে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা