kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

ঠাকুরগাঁওয়ে দুর্গামন্দিরে ১৪৪ ধারা

ঠাকুরগাঁও প্রতিনিধি   

২১ অক্টোবর, ২০২০ ১৭:৫২ | পড়া যাবে ২ মিনিটে



ঠাকুরগাঁওয়ে দুর্গামন্দিরে ১৪৪ ধারা

ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। শারদীয় দুর্গাপূজায় সনাতন ধর্মাবলম্বী ও ইসকনপন্থীদের মধ্যে সংঘর্ষ এড়াতে বুধবার দুপুর থেকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারির আদেশ প্রদান করেছেন জেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। 

তিনি জানান, দীর্ঘদিন ধরে আউলিয়াপুর শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরের জমির ভোগদখলকে কেন্দ্র করে স্থানীয় সনাতন ও ইসকনপন্থীদের মধ্যে বিরোধ চলে আসছিল। এর আগে ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দুর্গাপূজা নিয়ে ইসকনপন্থী ও সনাতন ধর্মালম্বীদের মাঝে সংঘর্ষ হয়। এ সময় ইসকনপন্থীদের হামলায় মন্দিরের সেবায়েত ফুলবাবু নামে একজন নিহত হন। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে গত কয়েক বছর ধরে ওই মন্দিরে দুর্গাপূজার সময় জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে আসছে। এ বছর আবারো যেন একই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে তাই পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারির আদেশ দেওয়া হয়েছে। দুর্গাপূজা শেষ হলে ১৪৪ ধারা তুনে নেওয়া হবে। 

জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সাধারণ সম্পাদক তপন ঘোষ জানান, এমন ঘটনা হিন্দু ধর্মালম্বীদের জন্য খুবই দুঃখজনক। বিষয়টি মিটিয়ে ফেলার জন্য দুপক্ষের সাথে একাধিকবার বসার চেষ্টা করা হয়েছে। কিন্তু কোনো পক্ষই বসতে আগ্রহী হয়নি। বিষয়টি নিষ্পত্তির ব্যাপারে চেষ্টা অব্যাহত।

পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান বলেন, মন্দিরে ১৪৪ ধারা জারি করার পর থেকে সেখানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা