kalerkantho

শুক্রবার । ১২ অগ্রহায়ণ ১৪২৭। ২৭ নভেম্বর ২০২০। ১১ রবিউস সানি ১৪৪২

রেলওয়ের ওয়েম্যানের সাথে খারাপ আচরণ ও মারধরের প্রতিবাদে

গফরগাঁওয়ে মানববন্ধন, মামলা ও বিভাগীয় তদন্তের নির্দেশ

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

২০ অক্টোবর, ২০২০ ২২:০৩ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে মানববন্ধন, মামলা ও বিভাগীয় তদন্তের নির্দেশ

ময়মনসিংহের গফরগাঁওয়ের সাবেক পৌর মেয়র অ্যাডভোকেট কায়সার আহমেদের বাসার কেয়ারটেকার বাসু লিটন রেলওয়ের এক মহিলা ওয়েম্যানকে মারধর ও খারাপ আচরণের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন রেলওয়ের কর্মজীবী শ্রমিকবৃন্দ।

আজ মঙ্গলবার সকাল ১০টায় স্থানীয় রেল স্টেশনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় গফরগাঁও রেলওয়ের প্রকৌশল বিভাগের কর্মজীবী শ্রমিকরা বক্তব্যে বলেন, আমরা রেলপথ সচল রাখার জন্য দূর-দূরান্তে কাজ করি। আমাদের এক নারী সহকর্মীর সাথে খারাপ আচরণ ও মারধরের ঘটনা ঘটেছে। আমরা এখন নিরাপত্তাহীনতার মধ্যে আছি। কর্তৃপক্ষের কাছে দৃষ্টান্তমূলক বিচার ও আমাদের নিরাপত্তা দাবি করছি।

প্রসঙ্গত, গত শনিবার দুপুরে উপজেলার ধামাইল গ্রামে ঢাকা-ময়মনসিংহ রেল লাইনে কাজের ফাঁকে মহিলা ও পুরুষ ওয়েম্যানরা স্থানীয় একটি দোকানে বসে বিশ্রাম নেওয়ার সময় সাবেক পৌর মেয়র অ্যাডভোকেট কায়সার আহমেদের বাড়ির কেয়ার টেকার লিটন ওরফে বাসু লিটন লোক দিয়ে এক মহিলা ওয়েম্যানকে ডেকে নিয়ে খারাপ আচরণ করে। প্রতিবাদ করায় মহিলা ওয়েম্যানকে চর থাপ্পর মারে। পরে এ ঘটনায় ময়মনসিংহ জিআরপি থানায় লিখিত অভিযোগ ও গফরগাঁও রেলওয়ে স্টেশনে ট্রেন অবরোধ করে বিক্ষোভ প্রদর্শণ করেন ক্ষুব্ধ ওয়েম্যানরা।

গফরগাঁও জিআরপি ফাঁড়ির ইনচার্জ এসআই শহিদুল্লাহ হিরো ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ জিআরপি থানায় দিলেও ঘটনাটি রেললাইনের বাইরে হওয়ায় গফরগাঁও থানায় মামলা হয়েছে। তবে আমরা থানা পুলিশকে তদন্তে সহযোগিতা করছি। 

গফরগাঁও রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) মোস্তাফিজুর রহমান বলেন, এ ঘটনায় মামলা হয়েছে এবং রেলওয়ের বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) স্যার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা