kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

সাতক্ষীরায় পৃথক ৫টি পদে ১৩ কেন্দ্রে ভোট হচ্ছে

সাতক্ষীরা প্রতিনিধি   

২০ অক্টোবর, ২০২০ ১২:৪৫ | পড়া যাবে ৩ মিনিটে



সাতক্ষীরায় পৃথক ৫টি পদে ১৩ কেন্দ্রে ভোট হচ্ছে

আজ মঙ্গলবার সাতক্ষীরার ১৩টি কেন্দ্রে উপনির্বাচন উপলক্ষে ভোট গ্রহণ করা হচ্ছে। এর মধ্যে জেলা পরিষদের একটি সাধারণ সদস্য পদে ও ইউনিয়ন পরিষদের একটি চেয়ারম্যান পদে ও তিনটি পৃথক ইউনিয়নের সাধারণ সদস্য পদে হচ্ছে এ উপনির্বাচন।

আজ ২০ অক্টোবর উপনির্বাচনে জেলা পরিষদের একটি সাধারণ সদস্য পদে চারজন, ইউনিয়ন পরিষদের একটি চেয়ারম্যান পদে তিনজন ও তিনটি সাধারণ সদস্য পদের জন্য ১০ জন প্রার্থী অংশগ্রহণ করছেন বলে জেলা ও উপজেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে।

জেলা নির্বাচন অফিসার মো. নাজমুল কবীর, কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস, সদর উপজেলা নির্বাচন অফিসার সেখ শরিফুল ইসলাম ও শ্যামনগর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল ইসলাম পৃথকভাবে এসব তথ্য জানিয়েছেন।

জেলা নির্বাচন অফিসার মো. নাজমুল কবীর জানান, জেলা পরিষদের ৯ নম্বর ওয়ার্ড (শ্যামনগর সদর, ভুরুলিয়া ইউপি, নূরনগর ইউপি, কৈখালী ও রমজাননগর ইউপি) সাধারণ সদস্য পদের উপনির্বাচনে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, মল্লিক ফজলুল হক, মাহবুব এলাহী, আজিজুর রহমান সোহাগ ও মাকসুদুর রহমান। শ্যামনগর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে জেলা পরিষদের ৯ নম্বর ওয়ার্ড গঠিত।

ইউনিয়নগুলো ৫ নম্বর কৈখালী, ৬ নম্বর রমজাননগর, ৪ নম্বর নুরনগর, ১ নম্বর ভুরুলিয়া ও ৩ নম্বর শ্যামনগর সদর ইউনিয়ন। ৫টি ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও ইউপি সদস্য মোট ৬৫ জন ভোট প্রদান করবেন।

কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস জানান, কলারোয়া উপজেলার কেরালকাতা ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদের জন্য তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন মো. নেছার আলী, আব্দুর রউফ ও স ম মোরশেদ আলী। তিনি আরো জানান, কেরালকাতা ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৭৪৪৫ জন। এর মধ্যে পুরুষ ৮৭৬১ ও মহিলা ৮৬৮৪ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৯টি, ভোটকক্ষের সংখ্যা ৪২টি।

সদর উপজেলা নির্বাচন অফিসার সেখ শরিফুল ইসলাম জানান, সাধারণ সদস্য পদে সদর উপজেলার ১ নম্বর বাঁশদহা ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে মো. বজলুর রহমান ও মো. আহসান উদ্দীন নামে দুজন প্রার্থী ও ৯ নম্বর ব্রহ্মরাজপুর ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে নিরঞ্জন ঘোষ, মো. হাসানুজ্জামান, মো. জিয়াউর রহমান, মো. আব্দুল হাকিম, মো. অজিহার রহমান ও মিলন দাস নামে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বুতা করছেন।

এদিকে, শ্যামনগর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল ইসলাম জানান, শ্যামনগর উপজেলার ৪ নম্বর নূরনগর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে আলমগীর হোসেন ও নজরুল ইসলাম নামে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, গত ৪ অক্টোবর উপনির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। ২০ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

মন্তব্য



সাতদিনের সেরা