kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

ইলিশ রক্ষায় রাতভর হেলিকপ্টারে অভিযান, ডুবিয়ে দেওয়া হলো ৯৭টি ট্রলার

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

২০ অক্টোবর, ২০২০ ১১:৪০ | পড়া যাবে ২ মিনিটে



ইলিশ রক্ষায় রাতভর হেলিকপ্টারে অভিযান, ডুবিয়ে দেওয়া হলো ৯৭টি ট্রলার

ছবি: অভিযানে জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে দেওয়া হচ্ছে।

মুন্সীগঞ্জের লৌহজংয়ের পদ্মায় মা ইলিশ রক্ষায় নৌ পুলিশের অতিরিক্ত ডিআইজি, চার এসপি ও মৎস্য বিভাগের এক উপসচিবের নেতৃত্বে ৮০ জন ফোর্স নিয়ে এক অভিযান পরিচালিত হয়। এ সময় আকাশ থেকে হেলিকপ্টারে মনিটরিং করে বিমানবাহিনী। গত রাত সাড়ে ১০টা থেকে আজ ভোররাত সাড়ে ৫টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। অভিযানে ৯৪টি ট্রলার, ৬৭ লাখ মিটার ইলিশ ধরার জাল ও ছয়জন জেলেকে আটক করা হয়।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির আইসি পরিদর্শক সিরাজুল কবীর জানান, অতিরিক্ত ডিআইজি মাহাবুবুর রহমান, নৌ পুলিশের এসপি খন্দকার ফরিদুল ইসলাম, এসপি (প্রশাসন) শফিকুল ইসলামসহ চার পুলিশ সুপার, মৎস্য বিভাগের উপসচিব আলমগীর হোসেন, দুজন অতিরিক্ত পুলিশ সুপার ও দুজন সহকারী পুলিশ সুপারসহ ৮০ জন নৌ পুলিশের ফোর্স গত রাতে পদ্মায় অভিযান চালায়। জাতীয় সম্পদ রক্ষায় গুরুত্ব দিয়ে নৌ পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাসহ বিমানবাহিনী এই অভিযানে অংশ নেয়। আকাশ থেকে হেলিকপ্টারে মনিটরিং করে বিমানবাহিনী। সোমবার রাত সাড়ে ১০টা থেকে মঙ্গলবার ভোর সাড়ে ৫টা পর্যন্ত এ অভিযানে ৯৪টি মাছ ধরার ট্রলার আটক করা হয়। এসব ট্রলার পদ্মায় ডুবিয়ে দেওয়া হয়। ৬৭ লাখ মিটার ইলিশ ধরা জাল জব্দ করে তা আগুনে পুড়িয়ে দেওয়া হয়। এ ছাড়া আটক করা হয় ছয় জেলেকে।

তিনি আরো জানান, পদ্মাপারের সিডার চর, কলিকালের চর ও বাবুর চরে গড়ে ওঠা মৌসুমি ইলিশের আড়ত গুঁড়িয়ে দেওয়া হয়। এ ছাড়া পদ্মার পাশাপাশি লৌহজংয়ের পদ্মার শাখা নদীতেও এ অভিযান চালানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা