kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

রাজাপুরে ইলিশ ধরার ছবি তুলতে গেলে সাংবাদিকদের ওপর জেলেদের হামলা

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি    

২০ অক্টোবর, ২০২০ ১১:২২ | পড়া যাবে ২ মিনিটে



রাজাপুরে ইলিশ ধরার ছবি তুলতে গেলে সাংবাদিকদের ওপর জেলেদের হামলা

বিশখালী নদীতে মাছ ধরে ফিরছেন জেলেরা

ঝালকাঠির রাজাপুরে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার ছবি তুলতে গেলে সাংবাদিকদের ওপর হামলা চালান জেলেরা। গতকাল সোমবার দুপুরে উপজেলা বড়ইয়া ইউনিয়নের পালট গ্রামে বিশখালী নদীরপাড়ে হামলার এ ঘটনা ঘটে। এতে দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকার উপজেলা প্রতিনিধি ও  স্থানীয় প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মো. খলিলুর রহমান আহত হন। 

জানা যায়, উপজেলার বড়ইয়া ইউনিয়নের চল্লিশকাহনিয়া ও পালট গ্রামে বিশখালী নদীতে জেলেরা ইলিশ শিকার করছেন- স্থানীয়দের কাছ থেকে এমন খবর পেয়ে ঘটনাস্থলে যায় খলিলুর রহমান ও দৈনিক আমাদের সময় পত্রিকার উপজেলা প্রতিনিধি নেয়ামুল আহসান। এ সময় বিশখালীতে ইলিশ শিকার করে একটি নৌকা ফিরছিল। এর ছবি তুলতে গেলে পেছন থেকে আসা আরো দুইটি নৌকায় থাকা স্থানীয় মাসুম বিল্লাহ্, তরিকুল ইসলাম, হাবিবুর রহমান ও শ্যামলসহ ৭-৮ জন জেলে সংঘবদ্ধ হয়ে লাঠি ও ইট দিয়ে খলিলুর রহমানের ওপর হামলা চালান। এতে ইটের আঘাতে আহত হন খলিল। এ সময় সাংবাদিকদের চিৎকারে নদীতে থাকা উপজেলা মৎস বিভাগের একটি আভিযানিক দল ও স্থানীয় বাসিন্দারা সাংবাদিকদের বাঁচাতে এগিয়ে আসেন। পরে পুলিশে উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল ত্যাগ করেন হামলাকারীরা।

আহত সাংবাদিক খলিলুর রহমান বলেন, মাছ ধরার ছবি তুলতে গেলে হামলা করে জেলেরা। জেলেদের ছোড়া ইটের আঘাতে সামান্য আহত হয়েছি। পরে পুলিশ ও স্থানীয়দের সহায়তায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা