kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

ইউপি চেয়ারম্যান জিহাদ সিদ্দিকী ইরাদ বরখাস্ত

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৯ অক্টোবর, ২০২০ ২১:২৭ | পড়া যাবে ২ মিনিটে



ইউপি চেয়ারম্যান জিহাদ সিদ্দিকী ইরাদ বরখাস্ত

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার স্বদেশী ইউনিয়নের চেয়ারম্যান মো. জিহাদ সিদ্দিকী ইরাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ১৮ অক্টোবর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে ইউপি চেয়ারম্যানকে বরখাস্ত করা হয়।

উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, স্বদেশী ইউনিয়নের চেয়ারম্যান মো. জিহাদ সিদ্দিকী ইরাদ কর্তৃক সংগঠিত অপরাধমূলক কার্যক্রমের প্রেক্ষিতে তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমচিত নয় মর্মে সরকার মনে করে। তার বিরুদ্ধে মামলার অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হওয়ায় ইউনিয়ন পরিষদ আইন (২০১৯) এর ৩৪(১) অনুযায়ী তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

১৯ অক্টোবর সকালে হালুয়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে বলেন, গতকাল রাতে আমি চিঠি হাতে পেয়েছি। 

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর বিকালে কংশ নদী থেকে ড্রেজিংয়ের মাধ্যমে উত্তোলিত বালু নিয়ে বিরোধের জের ধরে অতর্কিত হামলা চালিয়ে স্বদেশী ইউনিয়নের আ. কাদির মন্ডল (৬৫) নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যার অভিযোগে ইরাদ চেয়ারম্যানসহ তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় নিহতের ছেলে ফরিদ মিয়া বাদী হয়ে চেয়ারম্যান জিহাদ সিদ্দিকী ইরাদসহ ১৬ জনের নাম উল্লেখ করে ১ অক্টোবর হালুয়াঘাট থানায় হত্যা মামলা দায়ের করেন।

মন্তব্য



সাতদিনের সেরা