kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

ইবির নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৯ অক্টোবর, ২০২০ ২০:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ইবির নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ব্যবসায় প্রশাসন অনুষদের নির্মাণাধীন ভবন থেকে পড়ে মনিরুল ইসলাম (২৬) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত মনিরুল ঝিনাইদহ জেলার হরিনারায়ণপুরের মন্ডলপাড়া এলাকার খায়রুল ইসলামের ছেলে। তিনি ওই ভবনের উর্ধ্বমুখী সম্পসারণে রাজমিস্ত্রি হিসেবে কাজ করতেন। সোমবার সকালে কাজ করতে এসে ছয়তলা ভবনের পাঁচতলার মেঝে থেকে পড়ে গেলে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আলিমুজ্জামান টুটুল বলেন, এটি খুবই দুঃখজনক ঘটনা। তিনি যেখান থেকে পড়ে গিয়েছেন সাধারণত এখান থেকে পড়ার কথা নয়। হয়তো কাজের সময় অন্যমনস্ক হয়ে পড়ায় এমন ঘটনা ঘটেছে। আমরা তার পরিবারকে আর্থিক সহযোগিতা করার জন্য প্রকল্পের ঠিকাদারকে চাপ দিচ্ছি। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের চলমান উন্নয়ন কাজে কোনো প্রভাব পড়বে কি-না জানতে চাইলে তিনি বলেন, শ্রমিকরা আজ মানসিকভাবে বিপর্যস্ত। কয়েকটা ভবনে কাজ চলছিল আজ সেগুলো বন্ধ রয়েছে। কিছুটা প্রভাব পড়লেও সময়ের সাথে সাথে স্বাভাবিক হয়ে যাবে।

ইবি থানার কর্তব্যরত পুলিশ কর্মকর্তা এসআই শাখাওয়াত হোসেন বলেন, সকালে খবর পাওয়ার পর আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা