kalerkantho

শুক্রবার । ১২ অগ্রহায়ণ ১৪২৭। ২৭ নভেম্বর ২০২০। ১১ রবিউস সানি ১৪৪২

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বললেন

অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে দৃষ্টান্ত শেখ হাসিনা

পিরোজপুর প্রতিনিধি   

১৯ অক্টোবর, ২০২০ ১৭:২৪ | পড়া যাবে ২ মিনিটে



অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে দৃষ্টান্ত শেখ হাসিনা

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, শেখ হাসিনা যতদিন আছেন, আওয়ামী লীগ যতদিন আছে ততদিন অসাম্প্রদায়িক বাংলাদেশকে বাঁচিয়ে রাখতে হবে। সেখানে কাঁধে কাঁধ মিলিয়ে আমরা এগিয়ে যাব। লক্ষ রাখতে হবে যেন কোনোভাবে জামায়াত এবং জামায়াতের পৃষ্ঠপোষক বিএনপি বাংলাদেশকে আবার নষ্ট করতে না পারে। আমাদের মূল কথা রাষ্ট্রের অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনা হচ্ছেন যুগ জনমের দৃষ্টান্ত।

আজ সোমবার বেলা ১১টায় পিরোজপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন পিরোজপুরে হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে ও জেলা পুজা উদ্যাপন পরিষদের সহযোগিতায় শেখ হাসিনার শারদ উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা যে দলই করি না কেন আমরা একটা দল করা দরকার। সেই দল হলো আমরা বাঙালি, মুক্তিযুদ্ধের বাংলাদেশ চাই, অসাম্প্রদিকতার বাংলাদেশ চাই, দুর্নীতি মুক্ত বাংলাদেশ চাই, ইভটিজিং মুক্ত বাংলাদেশ চাই, মাদক মুক্ত বাংলাদেশ চাই। এদেশের স্কুল কলেজের সামনে একটি মেয়ে নিরপত্তাহীনতা বোধ করবে না সেই বাংলাদেশ চাই। সেই বাংলাদেশ বিনির্মাণে আমাদের ঐক্যের কোনো বিকল্প নাই।

তিনি বলেন, আমাদের ধর্ম যার যার জায়গায় থাকুক। মন্দির-মসজিদ-গির্জা-প্যাগোডায় থাকুক। কিন্তু আমরা যেন আমাদের সৌভ্রাতৃত্ব, ভালোবাসা এবং মনুষ্যত্ববোধের জায়গাটা ভুলে না যাই।

হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি সুরঞ্জিত দত্ত লিটুর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রস্টের ট্র্রাস্টি ভানুলাল দে, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমল চন্দ্র মন্ডল, সাধারণ সম্পাদক গোপাল বসু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মন্দির ভিত্তক শিশু ও গণশিক্ষা কর্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক প্রিয়াংকা সিকদার।

এর আগে সকাল ১০টায় বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা গণউন্নয়ন সমিতি ও খাদ্য নিরাপত্তা নেটওয়ার্ক (খানি) বাংলাদেশের আয়োজনে টাউন ক্লাব মিলনায়তেন আলোচনা সভায় 'জীবিকার নিশ্চয়তা, খাদ্য ও পুষ্টি অধিকার নিশ্চিতের জন্য খাদ্য অধিকার আইন প্রণয়নের' দাবিতে পিরোজপুরে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন। 

সভায় গণউন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক জিয়াউল আহসানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, প্রেস ক্লাব সভাপতি মনিরুজ্জামান নাসিম আলী। 

মন্তব্য



সাতদিনের সেরা