kalerkantho

বুধবার । ৫ কার্তিক ১৪২৭। ২১ অক্টোবর ২০২০। ৩ রবিউল আউয়াল ১৪৪২

চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপি প্রার্থী শুক্কুর পাটোয়ারী

চাঁদপুর প্রতিনিধি    

১৯ অক্টোবর, ২০২০ ০০:২২ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপি প্রার্থী শুক্কুর পাটোয়ারী

মো. আব্দুস শুক্কুর পাটোয়ারী

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেন চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী মো. আব্দুস শুক্কুর পাটোয়ারী। 

ক্ষমতাসীন দলের তার প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী বিএইচ কবির হোসেনের পক্ষে হুমকি ধমকি, মামলা হামলার ভয় এবং অশ্রাব্য গালাগালের অভিযোগ তুলে এই নির্বাচন থেকে সরে দাঁড়ান বিএনপির ধানের শীষের এই প্রার্থী। এমন অভিযোগ তুলে ভোট গ্রহণের মাত্র দুই দিন আগে এভাবে নিজকে গুটিয়ে নেওয়ায় বিষয় রহস্যময় বলেছেন অনেকেই।

প্রসঙ্গত, আগামী ২০ অক্টোবর মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

মো. আব্দুস শুক্কুর পাটোয়ারী রবিবার রাতে এক সংবাদ সম্মেলন করে জানান, বর্তমান পরিস্থিতিতে বিএনপির নেতাকর্মী আর সমর্থকদের নিয়ে এই নির্বাচনে অংশ নেওয়া কোনো অবস্থায় সম্ভব নয়। কারণ, প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী বিএইচ কবির হোসেনের পক্ষের লোকজন প্রতিনিয়ত ভয়ভীতি, হুমকি ধমকি আর মামলা হামলার ভয় দেখাচ্ছে। 
এতে কোনো অবস্থায় এই নির্বাচনে অংশ নেওয়া সম্ভব হচ্ছে না।

মো. আব্দুস শুক্কুর পাটোয়ারী আরো বলেন, বিএনপির সঙ্গে দীর্ঘদিনের রাজনীতি করে এলাকায় তার জনপ্রিয়তা তৈরি হয়েছে। এই জন্য দুইবার ইউনিয়ন পরিষদ ও দুইবার উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয় লাভ করেন তিনি। 

এদিকে, খোঁজ নিয়ে জানা গেছে, গত কয়েকদিন ধরে অসুস্থতা নিয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন মো. আব্দুস শুক্কুর পাটোয়ারী। এতে শারীরিকভাবেও বেশ ভেঙে পড়েছেন তিনি।

ফলে ভোটের মাঠে দলের নেতাকর্মী আর সমর্থকদের মনোবল চাঙা করা তার পক্ষে সম্ভব হয়ে উঠছিল না। যে কারণ, প্রতিপক্ষের ওপর দায় চাপিয়ে এই নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি।
উল্লেখ্য, গত মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচএম গিয়াসউদ্দিন। 

তারপর থেকে এই পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। 

এদিকে, আগামী ২০ অক্টোবর ভোটগ্রহণের জন্য নির্বাচন কমিশন সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। 

মন্তব্য



সাতদিনের সেরা