kalerkantho

রবিবার । ৯ কার্তিক ১৪২৭। ২৫ অক্টোবর ২০২০। ৭ রবিউল আউয়াল ১৪৪২

নার্সের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি   

১৭ অক্টোবর, ২০২০ ১৯:৫২ | পড়া যাবে ২ মিনিটে



নার্সের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

মাদারীপুর সদর হাসপাতালে নার্সদের অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী। তবে আধুনিক যন্ত্রপাতি না থাকার পাশাপাশি নবজাতকের ওজন ৭০০ গ্রাম হওয়ায় তাকে বাঁচানো যায়নি বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের।

স্বজনরা জানায়, অসুস্থ অবস্থায় সন্তান সম্ভাবা মহিষেরচর এলাকার মামুন খানের স্ত্রী আমেনা বেগম গত বুধবার সকালে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি হন। শুক্রবার রাত তিনটার দিকে প্রসব ব্যাথা উঠলে এখানে চিকিৎসা সম্ভব না উল্লেখ করে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। হাসপাতাল থেকে বের হওয়ার সাথে সাথে সড়কেই পুত্র সন্তানের জন্ম হয়। পরে পুনরায় নবজাতক ও মাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। এক পর্যায়ে চিকিৎসক মনিরুল ইসলাম পাভেলের পরামর্শে নবজাতকের জন্য প্রয়োজনীয় সব ওষুধ এনে দিলে তা প্রয়োগ করতে দেরি করেন কর্তব্যরত নার্স সুমা হালদার। পরে শনিবার সকাল আটটার দিকে নবজাতক মারা গেছে বলে স্বজনদের জানানো হয়।

নবজাতকের বাবা মামুন খান বলেন, নার্সের অবহেলায় আমার শিশু মারা গেছে। আমি এর বিচার চাই।

এ ব্যাপারে অভিযুক্ত চিকিৎসক ও নার্স সদর হাসপাতালে না থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি। 

হাসপাতালের নার্সদের সুপার ভাইজার সাহিদা সুলতানা বলেন, নবজাতকের ওজন কম হওয়া ও প্রয়োজনীয় আধুনিক যন্ত্রপাতি না থাকার কারণেই নবজাতকের মৃত্যু হয়েছে।

মাদারীপুর সিভিল সার্জনের মুখপাত্র মেডিক্যাল অফিসার ডা. খলিলুজ্জামান জানান, স্বজনদের কাছ থেকে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে  দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা