kalerkantho

সোমবার । ৩ কার্তিক ১৪২৭। ১৯ অক্টোবর ২০২০। ১ রবিউল আউয়াল ১৪৪২

সাতকানিয়ায় হাতির আক্রমণে কৃষক নিহত

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি   

১ অক্টোবর, ২০২০ ১৬:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



সাতকানিয়ায় হাতির আক্রমণে কৃষক নিহত

চট্টগ্রামের সাতকানিয়ায় বন্যহাতির আক্রমণে ১ কৃষক নিহত হয়েছেন। নিহতের নাম জাগির আহমদ (৫২)। বৃহস্পতিবার উপজেলার মার্দাশা এলাকায় এ ঘটনা ঘটে।

মার্দাশা ইউপি সদস্য মো. ইজ্জত আলী জানান, সকালে সাতকানিয়ার মার্দাশা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মধ্যম মার্দাশা এলাকার মৃত রহিম বক্সের ছেলে জাগির আহমদ পাহাড়ি এলাকায় গরু ছরাতে (ঘাস খাওয়াতে) নিয়ে যান। সেখানে গরু ছেড়ে দিয়ে তিনি পাহাড়ের গোদারছড়ি মুখ এলাকায় গিয়ে লাকড়ি সংগ্রহ করছিলেন। এ সময় ৭/৮টি বন্য হাতির একটি পাল চলে আসে। তখন ক্ষিপ্ত একটি হাতি জাগিরকে ধাওয়া করে প্রথমে শুঁড় দিয়ে আঘাত করে। পরে পা দিয়ে চাপা দিলে তিনি ঘটনাস্থলে মারা যান। পরে হাতির পাল চলে গেলে এলাকার লোকজন তার লাশ উদ্ধার করে। 

চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের মার্দাশা রেঞ্জ কর্মকর্তা মো. ইসমাইল হোসেন জানান, বন্য হাতির আক্রমণে কেউ মারা গেলে তার স্বজনদের সরকারিভাবে সহায়তা প্রদানের নিয়ম আছে। আর্থিক সহায়তা পাওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুস সালাম চৌধুরী জানান, হাতির আক্রমণে নিহত কৃষকের পরিবারকে চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে। আগামীতে আরো সহায়তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা