kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

আত্মসমর্পণকারী ১০১ ইয়াবা কারবারির বিরুদ্ধে অভিযোগ গঠন

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

১ অক্টোবর, ২০২০ ০৫:১২ | পড়া যাবে ২ মিনিটে



আত্মসমর্পণকারী ১০১ ইয়াবা কারবারির বিরুদ্ধে অভিযোগ গঠন

কক্সবাজারের টেকনাফে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে আত্মসমর্পণকারী আলোচিত ১০১ জন ইয়াবা কারবারির বিরুদ্ধে মাদক মামলায় অভিযোগ গঠন করা হয়েছে। কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতে বুধবার আলোচিত এসব কারবারির উপস্থিতিতে মাদক মামলার অভিযোগ গঠন করা হয়। 

অভিযোগ গঠনের পর কারবারিদের জামিনের প্রার্থনা জানানো হলে আদালত তা নামঞ্জুর করেন। জেলা ও  দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাঈল হোসেন সরকার এবং আসামিপক্ষের আইনজীবীদের শুনানি শেষে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন এবং জামিন নামঞ্জুরের আদেশ দেন। সরকার পক্ষে মামলা পরিচালনাকারী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি টেকনাফে আয়োজিত এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল এবং তৎকালীন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারীর উপস্থিতিতে ১০২ জন ইয়াবা কারবারি আত্মসমর্পণ করেছিলেন। কারাগারে আটক থাকাকালীন মোহাম্মদ রাসেল নামের একজন কারবারি মারা যান।

আটক কারবারিদের বিরুদ্ধে মাদক ও অস্ত্র আইনে দায়ের করা দুটি মামলায় পুলিশ আদালতে চার্জশিট জমা দিয়েছে। ইতিমধ্যে অস্ত্র মামলায়ও অভিযোগ গঠন করা হয়েছে। পুলিশ সে সময় তাদের কাছ থেকে সাড়ে তিন লাখ ইয়াবা ও ৩৬টি দেশীয় অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছিল।

মন্তব্য



সাতদিনের সেরা