kalerkantho

বৃহস্পতিবার । ১৩ কার্তিক ১৪২৭। ২৯ অক্টোবর ২০২০। ১১ রবিউল আউয়াল ১৪৪২

কেশবপুর পৌর আ'লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল : রফিকুল সভাপতি ও কার্তিক সাধারণ সম্পাদক

কেশবপুর (যশোর) প্রতিনিধি   

৩০ সেপ্টেম্বর, ২০২০ ১২:১৮ | পড়া যাবে ২ মিনিটে



কেশবপুর পৌর আ'লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল : রফিকুল সভাপতি ও কার্তিক সাধারণ সম্পাদক

কেশবপুর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে রফিকুল ইসলাম সভাপতি ও কার্তিক সাহা সাধারণ সমপাদক নির্বাচিত হয়েছেন। দীর্ঘ ২০ বছর পর মঙ্গলবার রাতে শহরের আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে ওই কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। পৌরসভা ঘোষণার পর প্রথম অনুষ্ঠিত কাউন্সিলকে ঘিরে ৯টি ওয়ার্ডের আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে ছিল ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। 

পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মিলন মিত্রের সভাপতিত্বে কাউন্সিলে প্রধান অতিথির বক্তৃতা করেন যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এইচ এম আমির হোসেন, যশোর পৌর আওয়ামী লীগের সাধারণ সমপাদক এস এম মাহমুদ হাসান বিপু, কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম মোড়ল, যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, কাউন্সিলর মনিরা খানম ও পৌর আওয়ামী লীগ নেতা রমজান আলী।

কাউন্সিল অধিবেশনের উদ্বোধন করেন কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন। প্রথম পর্বের অধিবেশনের শুরম্নতেই জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়া কেশবপুরের রাজনৈতিক অঙ্গনের যে সমস্ত নেতৃবৃন্দ মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

দ্বিতীয় অধিবেশনের শুরুতেই কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন পৌর আওয়ামী লীগের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। পরে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে পৌর মেয়র রফিকুল ইসলাম মোড়লকে সভাপতি ও কার্তিক সাহা সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

রফিকুল ইসলাম সভাপতি ও কার্তিক সাহা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় রাতে তাদেরকে শুভেচ্ছা জানিয়ে শহরে আনন্দ মিছিল করেন নেতাকর্মী ও সমর্থকরা।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা বলেন, শিগগিরই পৌর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। 

উল্লেখ্য, ১৯৯৮ সালে কেশবপুর পৌরসভা ঘোষণার পর থেকে পৌর আওয়ামী লীগের কার্যক্রম আহ্বায়ক কমিটি দ্বারা পরিচালিত হচ্ছিল। পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি গঠিত হলে প্রথম আহ্বায়ক হন দুলাল চন্দ্র সাহা। পরে আব্দুস সোবহান গাজীকে আহ্বায়ক করে পৌর আওয়ামী লীগের কার্যক্রম চলছিল।

মন্তব্য



সাতদিনের সেরা