kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

প্রাচীরচাপায় নিহত দুই শ্রমিক পরিবারে ১০ লাখ সহায়তা

মাগুরা প্রতিনিধি   

২৮ সেপ্টেম্বর, ২০২০ ২১:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



প্রাচীরচাপায় নিহত দুই শ্রমিক পরিবারে ১০ লাখ সহায়তা

মাগুরা শহরের কলেজপাড়া এলাকায় রবিবার প্রাচীরচাপায় নিহত দুই নির্মাণ শ্রমিক রোমান (৩০) ও রাসেল (২২) এর পরিবারকে ৫ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। মোট টাকার মধ্যে ৬ লাখ টাকা দেওয়া হবে পৌরসভার পক্ষ থেকে।

অন্যদিকে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর আজ সোমবার দুপুরে নিহতদের বাড়িতে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জানান। এ সময় তিনি নিহত দুই নির্মাণ শ্রমিকের পরিবারকে ২ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দেন। এ সময় মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুলসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আর্থিক সহায়তার বিষয়টি নিশ্চিত করে এ প্রসঙ্গে মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল জানান, ঘটনার পরপরই পৌরসভার পক্ষ থেকে হতাহতদের সার্বিক খোঁজখবর নেওয়া হয়। তারা প্রত্যেকে হতদরিদ্র পরিবারের সন্তান। নিহতদের আর্থিক সহায়তা দেওয়ার পাশাপাশি আহত অবস্থায় যে দুই নির্মাণ শ্রমিক ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়েছে তাদের চিকিৎসা ব্যয়ভার বহন করছে পৌরসভা।

মেয়র খুরশীদ হায়দার টুটুল বলেন, পৌর নাগরিকদের অনেকেই বাড়ি নির্মাণ করার সময় সরকারি নিয়ম অনুযায়ী রাস্তা ও পৌর পয়ঃনিষ্কাশনের জন্য প্রয়োজনীয় ড্রেনের জায়গা রাখেনি। আমরা এ বিষয়টি বারবার নাগরিকদের অবহিত করেছি। কিন্তু তারা সে বিষয়ে গুরুত্ব না দেওয়ায় ড্রেন নির্মাণের সময় রবিবার কলেজপাড়া এলাকায় এ ধরনের দুর্ঘটনা ঘটে। 

প্রসঙ্গত, রবিবার শহরের কলেজ পাড়ায় এলাকার পৌরসভার ড্রেন নির্মাণ কাজ চলাকালে রোকেয়া বেগম নামে স্থানীয় এক বাসিন্দার বাড়ির সীমানাপ্রাচীর ভেঙে কর্মরত নির্মাণ শ্রমিকদের শরীরের ওপর পড়ে। এ ঘটনায় রোমান (৩০) ও রাসেল (২২) নামে দুই নির্মাণ শ্রমিক মারা যায়। এ ছাড়া রমজান (২২), শাকিল (২৩) নামে আরো দুই শ্রমিক গুরুতর আহত হয়। আহতদের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা