kalerkantho

সোমবার । ৩ কার্তিক ১৪২৭। ১৯ অক্টোবর ২০২০। ১ রবিউল আউয়াল ১৪৪২

বেহাল পুল, ঝুঁকিপূর্ণ চলাচল

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি   

২৮ সেপ্টেম্বর, ২০২০ ২১:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



বেহাল পুল, ঝুঁকিপূর্ণ চলাচল

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার চন্ডিপুর হাট ও আজিজিয়া দাখিল মাদরাসাসংলগ্ন পুলটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বেহাল হয়েছে। দীর্ঘদিন ধরে পুলটি সংস্কার না হওয়ায় জনসাধারণ ও শিক্ষার্থীরা চলাচলে ভোগান্তি পোহাচ্ছে।

জানা যায়, এই পুলটি এক যুগ আগে লোহার পিলার ও রড সিমেন্ট এর স্লাব দিয়ে তৈরি করা হয়। পরে সিডরের আঘাতে পুলটি ক্ষতিগ্রস্ত হলেও কোনো সংস্কার করা হয়নি। এরপর পুলটি দিয়ে বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করার কারণে স্লাবগুলো ভেঙে খালে পড়ে যাওয়ায় বর্তমানে এটি জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। 

পুলটি দিয়ে চন্ডিপুর লঞ্চঘাট এলাকাসহ কয়েকটি গ্রামের মানুষ ও চন্ডিপুর আজিজিয়া দাখিল মাদরাসার ছাত্র-ছাত্রীসহ প্রায় ৮/৯ শ লোক প্রতিনিয়ত যাতায়াত করে। বর্তমানে পুলটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় স্থানীয় লোকজন সোমবার লোহার পিলারের ওপর গাছ দিয়ে সাঁকো তৈরি করার উদ্যোগ নেয়।

এলাকাবাসী জানায়, আমরা এলাকার কয়েক হাজার জনগণ এই পুলটি দিয়ে প্রতিনিয়ত চন্ডিপুর বাজারে যাতায়াত করি এবং এই মাদরাসাটির প্রায় ৪ শ ছাত্র-ছাত্রীকে প্রতিনিয়ত যাতায়াতের ক্ষেত্রে এই পুলটি ব্যবহার করতে হয়। অথচ প্রায় ১২ বছর ধরে পুলটি এভাবে ভঙ্গুর অবস্থায় পড়ে থাকলেও আমাদের এলাকার জনপ্রতিনিধিরা এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি। এভাবে আমরা স্থানীয়দের উদ্যোগে দুইবার পুলটিতে গাছ দিয়ে কোনোমতে যাতায়াত করছি। 

উপজেলা ভাইস-চেয়ারম্যান রুহুল আমিন বাগা জানান, পুলটি আমার বাড়ির সামনে অবস্থিত। এর আগে আমি এলাকার লোকজন নিয়ে পুলটি সংস্কার করেছি। বর্তমানে এখানে একটি নতুন পুল নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করেছি। বরাদ্দ পেলে দ্রুত নির্মাণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা