kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

কালের কণ্ঠে সংবাদ

যুবলীগ নেতার অবৈধ বালুর আড়তে প্রশাসনের হানা

মুচলেকাসহ ৫০ হাজার টাকা জরিমানা

নরসিংদী প্রতিনিধি   

২৮ সেপ্টেম্বর, ২০২০ ১৮:২৮ | পড়া যাবে ২ মিনিটে



যুবলীগ নেতার অবৈধ বালুর আড়তে প্রশাসনের হানা

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকায় শীতলক্ষ্যা নদীর ওপর নির্মিত দুটি রেল সেতুর পাড় দখল করে যুবলীগ নেতা মনির হোসেন মোল্লার অবৈধভাবে গড়ে তোলা বালুর আড়তে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

আজ সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিনের নির্দেশে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন। অভিযানে ওই যুবলীগ নেতাকে না পেয়ে রেল সেতুর পাড় দখল করে অবৈধভাবে বালু রাখার কারণে তার ম্যানেজার জাকির হোসেনকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

এর আগে গত ১৯ সেপ্টেম্বর কালের কণ্ঠে 'বালু ব্যবসায় হুমকিতে রেল সেতু' শিরোনামে সংবাদসহ বিভিন্ন গণমাধ্যমে তা প্রকাশিত হয়। সংবাদগুলো প্রশাসনের দৃষ্টিগোচর হয়। এরই ধারাবাহিকতায় উপজেলা প্রশাসন এ অভিযান পরিচালনা করে। 

সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম বলেন, ঘোড়াশাল রেল সেতুর নিচে শীতলক্ষ্যা নদীর পাড় দখল করে স্থানীয় যুবলীগ নেতা মনির হোসেন মোল্লা অবৈধভাবে বালুর আড়ৎ গড়ে তোলে। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা মেলে। পরে অভিযান পরিচালনা করে অভিযুক্তকে না পেয়ে তার ম্যানেজার জাকির হোসেনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়। পাশাপাশি আগামী এক সপ্তাহের মধ্যে অবৈধ বালুর আড়ৎ অপসারণ করে নেওয়ার জন্য একটি মুচলেকা রাখা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা