kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

বশেমুরবিপ্রবিতে আবারো চুরি!

বশেমুরবিপ্রবি প্রতিনিধি   

২৭ সেপ্টেম্বর, ২০২০ ২৩:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



বশেমুরবিপ্রবিতে আবারো চুরি!

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনায় রেশ না কাটতেই আবারো বিশ্ববিদ্যালয়ের অফিসার্স কোয়ার্টার থেকে স্যানিটারি ফিটিংস চুরির ঘটনা ঘটেছে।

চুরির বিষয়টি নিশ্চিত করে, বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসার সৈয়দ আনিসুল সাদেক বলেন, 'প্রাথমিকভাবে ধারণা করছি ছাদের দরজা দিয়ে ভবনে চোর প্রবেশ করেছে। কারণ দরজার কিছু অংশ ভাঙা পেয়েছি। পরবর্তীতে চোর ফ্লাটগুলোর তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ফিটিংসগুলো চুরি করেছে।'

চুরির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, 'এ বিষয়ে এখন অফিসিয়ালি কিছু জানি না। আর এটি ইঞ্জিনিয়ারিং বিভাগের দায়িত্বে ছিল।'

তবে ইঞ্জিনিয়ারিং দপ্তর থেকে জানানো হয়েছে নির্মাণকাজ সম্পন্ন করার পর ভবনটি এস্টেট বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে।

ইতিমধ্যে এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রকৌশলী এস এম এস্কান্দার আলীকে প্রধান করে চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটি আজ (রবিবার) থেকে তাদের কার্যক্রম শুরু করেছে।

প্রসঙ্গত, এর আগে ঈদুল আজহার ছুটিতে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়েছিল। এছাড়া সম্প্রতি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে দুটো কম্পিউটার খোয়া যায়। 

মন্তব্য



সাতদিনের সেরা