kalerkantho

বৃহস্পতিবার । ১৩ কার্তিক ১৪২৭। ২৯ অক্টোবর ২০২০। ১১ রবিউল আউয়াল ১৪৪২

করোনায় শুভসংঘ সীতাকুণ্ড উপজেলা সভাপতির মৃত্যু

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৭ সেপ্টেম্বর, ২০২০ ১২:০৫ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় শুভসংঘ সীতাকুণ্ড উপজেলা সভাপতির মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ডে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন কালের কণ্ঠ শুভসংঘের উপজেলা সভাপতি অধ্যাপক রঞ্জিত সাহা (৫০)। শনিবার রাত ৯টায় ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। রঞ্জিত সাহা সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের বারআউলিয়া নিবাসী মৃত বিনোদ বিহারীর ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, আগস্ট মাসের শেষ দিকে জ্বরে আক্রান্ত হন তিনি। টানা কয়েক দিনেও তার জ্বর না কমায় তিনি স্থানীয় সরকারি হাসপাতালে করোনা পরীক্ষার নমুনা দেন। ফৌজদারহাট বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা করে হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে করোনা নেগেটিভ বলে জানায়। কিন্তু এর কয়েক দিনের মধ্যে তার শ্বাসকষ্ট দেখা দেয়। গত ৪ সেপ্টেম্বর তাঁকে চট্টগ্রামের বেসরকারি মেডিক্যাল সেন্টার হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ম্যাক্স হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে পরিবারের লোকজন তাঁকে ঢাকার স্কয়ার হাসপাতালে নিয়ে ভর্তি করায়। সেখানে তাকে ভেন্টিলেটর-লাইফ সাপোর্টে রাখা হয়। এরপর দীর্ঘ চিকিৎসায়ও তাঁর ফুসফুসের উন্নতি হয়নি।

শনিবার সকাল থেকে তাঁর অক্সিজেন স্যাচুরেশন দ্রুত কমতে থাকে। রাত ৯টা ১০ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন। অধ্যাপক রঞ্জিত সাহা শুভসংঘ ছাড়াও উপজেলা পূজা উদ্‌যাপন পরিষদ, পৌর সদর ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন সংগঠনের নেতৃত্বে ছিলেন। তিনি একজন অত্যন্ত পরোপকারী মানুষ হিসেবে এলাকায় সুপরিচিত ছিলেন। আজ (রবিবার) সকালে তাঁর নিজ বাড়ি বারআউলিয়ার শ্মশানে শেষকৃত্য অনুষ্ঠিত হয়।

মন্তব্য



সাতদিনের সেরা