kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

শ্রদ্ধা আর ভালোবাসায় সেক্টর কমান্ডার প্রয়াত আবু ওসমানকে স্মরণ

চাঁদপুর প্রতিনিধি   

২৭ সেপ্টেম্বর, ২০২০ ০৪:০৭ | পড়া যাবে ২ মিনিটে



শ্রদ্ধা আর ভালোবাসায় সেক্টর কমান্ডার প্রয়াত আবু ওসমানকে স্মরণ

শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করা হলো মুক্তিযুদ্ধে অন্যতম সেক্টর কমান্ডার লে. কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরীকে। এই উপলক্ষে শনিবার দুপুরে তাঁর জন্মস্থান চাঁদপুরের ফরিদগঞ্জে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। ফরিদগঞ্জের চান্দ্রা ইমাম আলী হাইস্কুল এন্ড কলেজ মিলনায়তনে এই স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন, সরকারের ভূমি সচিব মাকসুদুর রহমান পাটোয়ারী।

বিশিষ্ট রাজনীতিক বাচ্চু মিয়া স্বর্ণকারের সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন, মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল খায়ের পাটোয়ারী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. হারুনুর রশিদ সাগর, মুক্তিযোদ্ধা সহিদউল্লাহ তপাদার প্রমুখ।

সভায় বক্তারা বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধের একজন লড়াকু বীর ছিলেন আবু ওসমান চৌধুরী। দেশের স্বাধীনতা অর্জনে বিশেষ ভূমিকা এবং তার বীরত্বের জন্য ফরিদগঞ্জবাসী গর্বিত। বিশেষ করে আজ আমরা যারা এই সভায় উপস্থিত হয়েছি তারা সবাই আবু ওসমান চৌধুরীর ঘনিষ্টজন হতে পেরেছিলাম। এটি আমাদের জন্য ছিল পরম সৌভাগ্যের বিষয়। 

বক্তারা আরো বলেন, সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরীর মতো অসম্প্রদায়িক, মানবিক এবং উদার মনের মানুষ খুব কমই ছিলেন। পরে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

ফরিদগঞ্জের বালিথুবা পশ্চিম ইউনিয়নবাসীর আয়োজনে এই স্মরণসভায় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিপুলসংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৫ সেপ্টেম্বর ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুক্তিযুদ্ধে অন্যতম সেক্টর কমান্ডার লে. কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরী মারা যান। 

মন্তব্য



সাতদিনের সেরা