kalerkantho

বুধবার । ৫ কার্তিক ১৪২৭। ২১ অক্টোবর ২০২০। ৩ রবিউল আউয়াল ১৪৪২

করোনায় মারা গেলেন চবির সাবেক উপাচার্য নূরুদ্দীন

অনলাইন ডেস্ক   

২৭ সেপ্টেম্বর, ২০২০ ০১:৫৪ | পড়া যাবে ১ মিনিটে



করোনায় মারা গেলেন চবির সাবেক উপাচার্য নূরুদ্দীন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এ জে এম নূরুদ্দীন চৌধুরী মারা গেছেন। শনিবার রাত ৮টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান সাংবাদিকদের জানান, এ জে এম নূরুদ্দীন করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শনিবার রাতে তিনি মৃত্যুবরণ করেন। 

নূরুদ্দীন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সাবেক অধ্যাপক। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। ২০০২  থেকে ২০০৬ সাল সময়ে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পালন করেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের দ্বাদশ উপাচার্য ছিলেন। তিনি মার্কেটিং বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি, ব্যবসায় প্রশাসন বিভাগের সাবেক ডিন ও হলের প্রভোস্ট ছিলেন। সব শেষে তিনি বেসরকারি সাউদার্ন ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

রবিবার বাদ জোহর চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ জামে মসজিদে তাঁর জানাজা হবে বলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ জাবেদ হোসেন জানিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা