kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

কলেজছাত্র জুনায়েদ সুস্থ হতে চায়

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

২৬ সেপ্টেম্বর, ২০২০ ২১:২৯ | পড়া যাবে ২ মিনিটে



কলেজছাত্র জুনায়েদ সুস্থ হতে চায়

ময়মনসিংহের গফরগাঁওয়ে শিবগঞ্জ হুরমত উল্লাহ কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী জুনায়েদ মিয়ার (১৭) ডান হাত সরু ও শক্তিহীন হওয়ায় লিখতে বা কোনো কাজ করতে পারছে না। কিছুদিন যাবত বাম হাতটিতেও কাঁপন শুরু হয়েছে। জুনায়েতের হত দরিদ্র পিতা ধার-দেনা করে কিছুটা চিকিৎসা করিয়েছেন। স্থানীয় ছাত্রলীগ কর্মীরা লোকজনের কাছ থেকে কিছু টাকা উত্তোলন করে দিয়েছেন। কিন্তু জুনায়েদের চিকিৎসার জন্য আরো টাকা প্রয়োজন। টাকার অভাবে চিকিৎসা থেমে আছে। ফলে জুনায়েতের শিক্ষা জীবন থেমে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। এ অবস্থায় অসহায় পরিবারটি সমাজের মানুষের কাছে সহযোগিতা কামনা করছেন।

জানা যায়, উপজেলার রাওনা গ্রামের অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক একেএম আব্দুল মান্নানের ছেলে জুনায়েদ মিয়া। ২০২০ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে স্থানীয় শিবগঞ্জ হুরমত উল্লাহ কলেজে একাদশ শ্রেণীতে ভর্তি হয়। কিন্তু প্রায় দেড় বছর আগে থেকে জুনায়েদের ডান হাতটি আস্তে আস্তে সরু ও শক্তিহীন হতে থাকে। এ অবস্থাতেই সে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়। এখন জুনায়েদ ডান হাতে কিছু করতে পারে না এবং বাম হাতও কাঁপে। সরকার প্রাথমিক শিক্ষাকে জাতীয় করণের পূর্বে জুনায়েদের বাবা একেএম আব্দুল মান্নান শিক্ষকতা থেকে অবসর নিয়েছেন। ফলে পেনশনও পাচ্ছেন না। এ অবস্থায় আব্দুল মান্নান ধার-দেনা করে উত্তরা কনসালটেশন সেন্টার ও আধুনিক মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. রাশিমুল হক-এর অধীনে প্রায় ৬০ হাজার টাকা খরচ করে চিকিৎসা করিয়েছেন।

কর্তৃপক্ষ বলেছেন, জুনায়েদের মাথা স্ক্যান করাসহ সম্পূর্ণ চিকিৎসায় আরো টাকার প্রয়োজন। কিন্তু পরিবারটির কোনো সম্পদ নেই। সংসার প্রায় অচল। তাই চিকিৎসা থেমে আছে। স্থানীয় ছাত্রলীগ কর্মীরা লোকজনের কাছ থেকে কিছু টাকা উত্তোলন করে অসহায় পরিবারটিকে দিয়েছেন।

জুনায়েদ বলেন, আমি সুস্থ হয়ে লেখাপড়া করে বাবা মার সেবা করতে চাই, সংসারের হাল ধরতে চাই।

জুনায়েতের বাবা একেএম আব্দুল মান্নান ছেলের চিকিৎসার জন্য সমাজের হৃদয়বান ব্যক্তিদের কাছে সহযোগীতার আবেদন করে বলেন, ‘আমার ছেলেকে আপনারা বাঁচান’। সহযোগিতা পাঠানোর বিকাশ নম্বর -০১৭৭১১৬৬২৮৫।

মন্তব্য



সাতদিনের সেরা