kalerkantho

সোমবার । ১০ কার্তিক ১৪২৭। ২৬ অক্টোবর ২০২০। ৮ রবিউল আউয়াল ১৪৪২

পাকা সড়কে দেবে যায় গাড়ির চাকা

বদলগাছী-মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি   

২৬ সেপ্টেম্বর, ২০২০ ২০:০২ | পড়া যাবে ২ মিনিটে



পাকা সড়কে দেবে যায় গাড়ির চাকা

নওগাঁ-বদলগাছী সংযোগ সড়কটির বেহালদশা দেখা দিয়েছে। সড়কের বিভিন্নস্থানে চলন্ত মালবাহী ট্রাকসহ বিভিন্ন চলন্ত যানবাহনের চাকা হঠাৎ করে সড়কে ডেবে যায়। গতি হারিয়ে আটকে যায় যানবাহন। পথচারীসহ যানবাহন চলাচল মারাত্মক ভাবে ব্যাহত হয়ে পড়েছে।

তথ্য সংগ্রহকালে জানা যায়, চাংলা গ্রামের নিকট পাশাপাশি স্থানে পরপর কয়েকটি মালবাহী ট্রাকের চাকা দেবে যায়। এ অবস্থায় গতি হারিয়ে আটকে যায় যানবাহন। ফলে বড়কে দেখা দেয় দীর্ঘ যানজট।

এলাকাবাসী জানায়, চাংলা গ্রামের উত্তর পাশে সড়কে বেশকিছু জায়গায় চোরা বালির মত। এখানে মারাত্মক ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। কয়েকজন গাড়ি চালকের সঙ্গে কথা বললে তারা জানায়, দুর্ঘটনার আশঙ্কা নিয়ে এ সড়কে গাড়ি চালাতে হচ্ছে।

জানা যায়, প্রায় ৪ মাস পূর্বে বদলগাছী ডাক বাংলো মোড় থেকে উপজেলার চারমাথা মোড় পর্যন্ত সংস্কার করা হয়। সংস্কারের ১৫ দিনের মধ্যে তার অস্তিত্ব বিলীন হয়ে যায়। কোরবানি ঈদের ১৫ দিন পূর্বে উপজেলা খাদ্যগুদাম থেকে দক্ষিণ দিকে প্রায় এক কিলোমিটার সড়ক সংস্কার করা হয়। সংস্কারের পরের দিন থেকে তা নষ্ট হতে শুরু করে। এখন পুনরায় বেহাল অবস্থা।

নওগাঁ জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. হামিদুল হক জানান, সড়কটি পুননির্মাণে প্রকল্প নেওয়া হয়েছে এবং কিছুকিছু স্থানে ঢালাই হবে। বিশেষ করে বদলগাছী শহরাংশে তাছাড়া সড়কে ব্যবহৃত বিটুমিনের মান খারাপ ছিল না। অতিরিক্ত বৃষ্টি ও সড়কের ধারে পুকুর জলাশয়ের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে সড়ক।

মন্তব্য



সাতদিনের সেরা