kalerkantho

সোমবার । ১০ কার্তিক ১৪২৭। ২৬ অক্টোবর ২০২০। ৮ রবিউল আউয়াল ১৪৪২

লাকসামে নতুন করে আরো ৪ জন করোনায় আক্রান্ত

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

২৫ সেপ্টেম্বর, ২০২০ ২৩:০০ | পড়া যাবে ২ মিনিটে



লাকসামে নতুন করে আরো ৪ জন করোনায় আক্রান্ত

কুমিল্লার লাকসামে করোনায় নতুন করে আরো ৪ জন আক্রান্ত হয়েছে। এই নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৫০ জনে দাঁড়িয়েছে। লাকসামে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ১৪ জন। সুস্থ হয়েছেন ৪১১ জন।  

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, আজ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে ১২ জনের সংগৃহীত নমুনার রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টে ৫ জনের রিপোর্ট পজিটিভ এবং ৭ জনের নেগেটিভ। আক্রান্তদের মধ্যে ৪ জন নতুন এবং ১ জনের দ্বিতীয় নমুনার রিপোর্ট পজিটিভ আসে।

নতুন আক্রান্তদের মধ্যে পৌর শহরের মধ্য লাকসামের ৩৬ বছর বয়সী যুবক, মুদাফরগঞ্জ ইউনিয়নের আউশপাড়া গ্রামের ৪০ বছর বয়সী পুরুষ, একই এলাকার ৬০ বছরের বৃদ্ধা এবং লাকসাম (পূর্ব) ইউনিয়নের নরপাটি গ্রামের ১০ বছর বয়সী এক কন্যা শিশু রয়েছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা (রোগ নিয়ন্ত্রণ) ডা. মেহেদী হাসান জিতু জানান, উপজেলায় শুক্রবার পর্যন্ত ২ হাজার ২৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ২ হাজার ১৭ জনের রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৪৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ১ হাজার ৫৬৭ জনের রিপোর্ট নেগেটিভ এবং প্রক্রিয়াধীন রয়েছে ৭ জনের নমুনার রিপোর্ট। ইতিমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৪১১ জন এবং মারা গেছেন ১৪ জন। এছাড়া, আক্রান্ত ২৫ জনকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, মানুষের অসচেতনতার কারণে লাকসামে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

মন্তব্য



সাতদিনের সেরা