kalerkantho

বুধবার । ৫ কার্তিক ১৪২৭। ২১ অক্টোবর ২০২০। ৩ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রামে নাশকতার মামলায় বিএনপির ১৬ নেতাকর্মী কারাগারে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৪ সেপ্টেম্বর, ২০২০ ২০:৫১ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে নাশকতার মামলায় বিএনপির ১৬ নেতাকর্মী কারাগারে

প্রতীকী ছবি

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ থানায় দায়ের করা একটি নাশকতার মামলায় মহানগর বিএনপির ১৬ জন নেতা-কর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান শুনানির পর এই আদেশ দেন। তবে অন্য ১০ জন নেতা-কর্মীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

এর আগে আসামিরা উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছিলেন। চার সপ্তাহ জামিন শেষে মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। এই মামলার শুনানির পর আদালত নেতা-কর্মীদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এই বিষয়ে মহানগর দায়রা পাবলিক প্রসিকিউটর অভাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী কালের কণ্ঠকে বলেন, আসামিরা উচ্চ আদালত থেকে চার ও ছয় সপ্তাহের জামিন পেয়েছিলেন। সেই মামলায় জামিনের মেয়াদ শেষ হওয়ার পর তাঁরা বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন। শুনানির পর আদালত ১৬ জনকে কারাগারে পাঠানো এবং ১০জনকে জামিনের আদেশ দেন।

কারাগারে যাওয়া বিএনপি নেতা-কর্মীরা হলেন- চট্টগ্রাম মহানগর বিএনপির সহ দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, বিএনপি নেতা ডা. ফরহাদ, রুহুল আমীন, হাসান সওদাগর, মনজুরুল আলম, মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন, এরশাদ হোসেন, সহ সাধারণ সম্পাদক জাফর আহমেদ খোকন, সহ প্রচার সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, সহ সম্পাদক জাহাঙ্গীর আলম বাবু, পাঁচলাইশ থানা যুবদলের যুগ্ম আহবায়ক মনির হোসেন ভুট্টো, হুমায়ুন কবীর, সদস্য মোহাম্মদ নাছির, ছাত্রদল নেতা ফখরুল ইসলাম শাহীম, স্বেচ্ছাসেবক দলের নেতা আকবর হোসেন ও খাজা স্বপন।

আসামিপক্ষের আইনজীবী নাজমুল হোসেন দাবি করেছেন, ২০১৮ সালে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে সারাদেশে গায়েবি মামলা হয়েছিল। এসব গায়েবি মামলায় ধারাবাহিকভাবে বিএনপি নেতাকর্মীরা কারাগারে যাচ্ছে। এর আগে ৭ সেপ্টেম্বর ১১ জন, ৮ সেপ্টেম্বর ৯ জন এবং ১০ সেপ্টেম্বর ৩০ জনকে কারাগারে পাঠিয়েছিলেন আদালত। তিনি বলেন, তিন সপ্তাহে ৬৬ জনকে গায়েবি মামলায় কারাগারে পাঠানো হলো।

মন্তব্য



সাতদিনের সেরা