kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

সাগরের লেখাপড়ার দায়িত্ব নিল শুভসংঘ

পাবনা প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



সাগরের লেখাপড়ার দায়িত্ব নিল শুভসংঘ

পাবনা সদা উপজেলার মালঞ্চি ইউনিয়নের দরিদ্র কৃষি শ্রমিক সাগর হোসেনের পড়াশোনার দায়িত্ব নিয়েছে শুভসংঘ পাবনা জেলা ইউনিট। আজ বৃহস্পতিবার বিকেলে বার্ষিক কর্মপরিকল্পনাসভায় সংগঠনের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়। সাগর মালঞ্চি ইউনিয়নের জালাল হোসেন ও শেফালী খাতুনের ছেলে। সে এবার কয়রাবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেছে। 

সাগর জানায়, তার বয়স যখন তিন বছর তখন দাম্পত্য কলহের কারণে তার মা-বাবার বিচ্ছেদ হয়ে যায়। এরপর তার মা-বাবা উভয়েই অন্যত্র বিয়ে করলে সে অনাথ হয়ে পড়ে। এ সময় তার ঠাঁই মেলে নানাবাড়িতে। সেখানে তিন বেলা খাবার জুটলেও শৈশব থেকেই তাকে কৃষিশ্রমিকের কাজ করতে হতো। সারা দিন মাঠে কাজ করার পর রাতে পড়াশোনা করে সে এবারের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। পাসের পর পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হলেও ভর্তি ফি ও আনুষঙ্গিক খরচ জোগাড় করা তার পক্ষে সম্ভব ছিল না। শুভসংঘ পাবনা জেলা কমিটির অন্যতম সদস্য নাঈম হোসেন তাকে সংগঠনে নিয়ে এলে সংগঠনের সব সদস্য তাঁর লেখাপড়ার দায়িত্ব নিতে সম্মত হন। 

শুভসংঘ পাবনা জেলা কমিটির সভাপতি শিশির ইসলাম ও সাধারণ সম্পাদক আল আমিন হোসাইন লিমন জানান, সামাজিক বিভিন্ন কর্মসূচির ব্যয় নির্বাহের জন্য জেলা কমিটির প্রতিটি সদস্য মাসিক চাঁদা সংগঠনে জমা দেন। জমাকৃত এই অর্থ দিয়ে তাঁরা বিভিন্ন সাামাজিক কর্মসূচি পালন করে থাকেন। সংগঠনের এই জমাকৃত অর্থ দিয়ে আগামীকাল শনিবার সাগরের কলেজে ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করা হবে। পরবর্তী সময়ে তার পড়াশোনার অর্থ, বইপুস্তক ক্রয়সহ যাবতীয় ব্যয়ভার শুভসংঘ পাবনা জেলা কমিটি বহন করবে। 

জেলা কমিটির সভাপতি শিশির ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মপরিকল্পনাসভায় শুভসংঘ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি আহমেদ উল হক রানা, সাধারণ সম্পাদক আল আমিন হোসাইন লিমনসহ জেলা কমিটির সব সদস্য উপস্থিত ছিলেন। 

মন্তব্য



সাতদিনের সেরা