kalerkantho

বুধবার । ৫ কার্তিক ১৪২৭। ২১ অক্টোবর ২০২০। ৩ রবিউল আউয়াল ১৪৪২

লাইসেন্স না থাকায় ১৮ রেস্তোরাঁকে জরিমানা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:২৮ | পড়া যাবে ২ মিনিটে



লাইসেন্স না থাকায় ১৮ রেস্তোরাঁকে জরিমানা

ঢাকার কেরানীগঞ্জে লাইসেন্স না থাকায় ১৭ জন হোটেল ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার জিনজিরা ও আটিবাজার এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল।

অভিযানে জিনজিরা বাজার এলাকায় ভূতের বাড়ি রেস্টুরেন্ট, কমল ফুড, বিসমিল্লাহ হোটেল ও আল মদিনা হোটেলকে পাঁচ হাজার টাকা করে এবং মি. শেফ হোটেল, রুবি সুইটস, রুহিতপুর সুইট ও কাবাব লাউঞ্জকে তিন হাজার টাকা করে জরিমানা করা হয়। এর আগে আটিবাজার ও কোনাখোলা এলাকায় অভিযান চালিয়ে হোটেল ব্যবসায়ী মো. আবুল হোসেন, মো. সোহাগ, মো. পলাশ, মো. জাহিদুল ও মো. জাহেদকে দুই হাজার টাকা করে এবং মো. শামীম, মো. সম্ভু, মো. মাসুদ ও মো. মামুনকে তিন হাজার টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল বলেন, ‘এসব হোটেল ব্যবসায়ী দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে এলেও বাংলাদেশ হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট আইন ২০১৪ মোতাবেক ব্যবসার লাইসেন্স করেননি। আজ তাঁদের প্রাথমিকভাবে জরিমানা করে সতর্ক করে দিয়ে গেলাম এবং সবাইকে লাইসেন্স সংগ্রহের ফর্ম দিয়ে গেলাম। আগামী ১৫ কার্যদিবসের মধ্যে তাঁদের অবশ্যই লাইসেন্স সংগ্রহের জন্য ডিসি অফিস বরাবর আবেদন করতে হবে। অন্যথায় পরে তাঁদের শাস্তির ব্যবস্থা করা হবে।’ 

অনিবন্ধিত হোটেল-রেস্টুরেন্টের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা