kalerkantho

বৃহস্পতিবার । ১৩ কার্তিক ১৪২৭। ২৯ অক্টোবর ২০২০। ১১ রবিউল আউয়াল ১৪৪২

৫ মিনিটের ঝড়ে বিধ্বস্ত ৬০০ ঘর

আত্রাই-রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০২০ ১৫:৩২ | পড়া যাবে ২ মিনিটে



৫ মিনিটের ঝড়ে বিধ্বস্ত ৬০০ ঘর

নওগাঁর আত্রাই উপজেলায় ৫ মিনিট স্থায়ী ঝড়ে দুইটি গ্রামের প্রায় ছয় শতাধিক ঘড়বাড়ি বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় দুই শিশুসহ চারজন আহত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলার পাঁচুপুর ইউনিয়নের জগদাশ গ্রাম ও পার্শ্ববর্তী বিশা ইউনিয়নের ইসলামগাতী গ্রামে এ ঘূর্ণিঝড় বয়ে যায়। আজ বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মো. সানাউল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উত্তর দিকে থেকে প্রচন্ড বেগে ঘূর্ণিঝড় এসে পাঁচুপুর ইউনিয়নের জগদাশ গ্রাম ও পার্শ্ববতী ইসলামগাতী গ্রামের উপর দিয়ে তাণ্ডব চালায়। প্রায় ৫ মিনিট এ ঝড় স্থায়ী ছিল। এতে দুই গ্রামের প্রায় ছয় শতাধিক বসতঘর ভেঙে গেছে। এ ছাড়া বিদ্যুতের কয়েক খুঁটি উপড়ে যাওয়ায় ঘটনার পর থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

এদিকে রাস্তায় গাছপালা ভেঙে পড়ায় আত্রাই থেকে সিংড়ায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থল গিয়ে গাছগুলো অপসারণ করে যোগাযোগ স্বাভাবিক করে।

এ সময় বাড়িতে থাকা জগদাস গ্রামের আলিমুদ্দিন (২৬) ও জালাল উদ্দিনসহ (৬০) আরো দুই শিশু আহত হয়েছে। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়। 

আত্রাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সানাউল ইসলাম কালের কণ্ঠকে জানান, ঝড়ে দুই গ্রামে প্রায় ছয় শতাধিক বাড়িঘর বিধস্ত হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে। বিশেষ করে টিনের চালার ঘরগুলো বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতোমধ্যে ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনো খাবার বিতরণ ও ত্রাণের চাল দেওয়া হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা