kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

ছোট ভাইকে খুনের দায়ে বড় ভাইয়ের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী   

২২ সেপ্টেম্বর, ২০২০ ২০:৪২ | পড়া যাবে ২ মিনিটে



ছোট ভাইকে খুনের দায়ে বড় ভাইয়ের যাবজ্জীবন

নোয়াখালীর কবিরহাট উপজেলায় ছোট ভাই সামুদ্দিন ইলিযাছকে হত্যার দায়ে বড় ভাই মো. ইউছুফ আলীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নোয়াখালী জেলা জজ আদালত। মঙ্গলবার দুপুরে নোয়াখালী দায়রা জজ আদালতের বিচারক সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন। হত্যাকাণ্ডের প্রায় ১০ বছর পর এ মামলার রায় ঘোষণা করা হলো।

মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালে ছোট ভাই সামছুদ্দিন ইলিয়াছকে ভাড়াটিয়া সন্ত্রাসীদের দিয়ে ঘুমন্ত অবস্থায় শ্বাসরোধ করে তাকে হত্যা করে। পরে নিহতের বড় ভাই ও তার সহযোগিরা এলাকায় প্রচার করে ডাকাত দল ডাকাতি করার সময় এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের কোন সদস্য মামলা না করায় তৎকালীন কবিরহাট থানার উপপুলিশ পরিদর্শক (এসআই) মো. রবিউল হক কবিরহাট থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা দীর্ঘদিন নিবিড়ভাবে তদন্ত করে আদালতে অভিযুক্ত বড় ভাই ইউছুফ আলীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে অভিযুক্ত আসামি মো. ইউছুফ আলীকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন বিজ্ঞ পিপি অ্যডভোকেট গুলজার আহমেদ জুয়েল। আসামির পক্ষে তার কোনো আইনজীবি না থাকায় রাষ্ট্রপক্ষ থেকে আসামির পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আবদুল কাদের।

মন্তব্য



সাতদিনের সেরা