kalerkantho

বুধবার । ১২ কার্তিক ১৪২৭। ২৮ অক্টোবর ২০২০। ১০ রবিউল আউয়াল ১৪৪২

অবৈধ গ্যাস সিলিন্ডারের দোকানে অভিযান, জরিমানা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০২০ ০৪:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



অবৈধ গ্যাস সিলিন্ডারের দোকানে অভিযান, জরিমানা

দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর ও শুভাঢ্য ইউনিয়নের কয়েকটি এলাকায় বৈধ কাগজপত্র না থাকায় অবৈধ গ্যাস সিলিন্ডারের দোকানে অভিযানে চার দোকান মালিককে এক লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দেবনাথ। গতকাল সোমবার সন্ধ্যায় কেরানীগঞ্জ উপজেলার আগানগর ও শুভাঢ্যা ইউনিয়নের মোট চার দোকান মালিককে ভোক্তা অধিকার আইনে এক লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। 

এ সময় আগানগরের ছোট মসজিদ এলাকার শামিমা এন্টারপ্রাইজের মালিককে এক লাখ টাকা ও সোহাগ ব্রেড নামের বেকারি মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া শুভাঢ্যা ইউনিয়নের তেলঘাট এলাকার মদিনা টেলিকমকে অবৈধভাবে গ্যাস সিলিন্ডার রাখা ও বিক্রি করার অপরাধে পাঁচ হাজার টাকা, নামহীন অপর এক দোকান মালিককে গ্যাস সিলিন্ডার বিক্রি করার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, আমরা গোপন খবরের মাধ্যমে জানতে পারি যে কেরানীগঞ্জের বিভিন্ন এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী অবৈধভাবে গ্যাস সিলিন্ডার বিক্রি করে আসছে। গ্যাস সিলিন্ডার বিক্রয় ও পরিবেশের লাইসেন্স না নিয়ে মজুদ ও যথাযথ আইনানুগভাবে গ্যাস সিলিন্ডার মজুদ প্রক্রিয়া অনুসরণ না করার অপরাধে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, বাজারের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, তদারকি ও ভোক্তা অধিকার নিশ্চিত করার লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা। এ সময় দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশের কয়েকজন সদস্য অভিযানে সহযোগিতা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা