kalerkantho

বুধবার । ১২ কার্তিক ১৪২৭। ২৮ অক্টোবর ২০২০। ১০ রবিউল আউয়াল ১৪৪২

বাপাজসের নতুন কমিটিতে সাধারণ সম্পাদক বাকৃবির কৃষিবিদ দীনু

বাকৃবি প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০২০ ০৪:০২ | পড়া যাবে ২ মিনিটে



বাপাজসের নতুন কমিটিতে সাধারণ সম্পাদক বাকৃবির কৃষিবিদ দীনু

বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় জনসংযোগ সমিতির (বাপাজস) কার্যনির্বাহী পরিষদের ২১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) জনসংযোগ ও প্রকাশনা দফতরের উপ-পরিচালক কৃষিবিদ দীন মোহাম্মদ দীনুকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে।

কমিটিতে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মো. আবুল কাসেম শিখদারকে সভাপতি মনোনীত করা হয়। সোমবার বাপাজস-এর সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আগামী ২ বছর মেয়াদি গঠিত এ কার্যনির্বাহী পরিষদের অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি মাহমুদ আলম (ঢাকা বিশ্ববিদ্যালয়) ও আহমেদ সুমন (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়), যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সামছুল আলম (শিবলী) (মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), কোষাধ্যক্ষ মো. জাহাঙ্গীর কবীর (বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস), সাংগঠনিক সম্পাদক মো. বশিরুল ইসলাম (শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়), দপ্তর সম্পাদক মো. বাবুল হোসেন (বাবু) (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), সেমিনার ও প্রশিক্ষণ সম্পাদক খলিলুর রহমান (চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়), প্রচার সম্পাদক মোহাম্মদ আল-আমিন খান (বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়), প্রকাশনা সম্পাদক ইফতেখার হোসাইন (রাজু) (নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. এহতেরামুল হক (বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়), ক্রীড়া সম্পাদক মুহাম্মদ রাশেদুল ইসলাম (চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), তথ্য প্রযুক্তি সম্পাদক মোহাম্মদ শহীদুল ইসলাম (শিমুল) (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়), কার্যকরী সদস্য মো. আনিসুর রহমান (সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়) এবং মো. ফয়জুল করিম (জাতীয় বিশ্ববিদ্যালয়), মো. আতাউল হক (ইসলামী বিশ্ববিদ্যালয়), দিবাকর বড়ুয়া (চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়), মো. গোলাম মুরতুজা (রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মাহবুব আলম (বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) ও মো. তরিকুল ইসলাম রুবেল (পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়)।

উল্লেখ্য, বাংলাদেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের কর্মকর্তাদের নিয়ে পেশাগত সংগঠন হচ্ছে ‘বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় জনসংযোগ সমিতি (বাপাজস)’।

করোনা পরিস্থিতির কারণে গত ১৫ সেপ্টেম্বর সমিতির নির্বাচনী সাধারণ সভা অনলাইন মাধ্যম জুমে অনুষ্ঠিত হয়। সভায় সমিতির নবগঠিত ২১ সদস্যবিশিষ্ট অবকাঠামো অনুমোদনসহ সর্বসম্মতিক্রমে ২১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা