kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে ৩ কিলোমিটার দীর্ঘ মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০২০ ২০:০৪ | পড়া যাবে ২ মিনিটে



স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে ৩ কিলোমিটার দীর্ঘ মানববন্ধন

যমুনা নদীর ভাঙন রোধে স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে সিরাজগঞ্জের চৌহালি উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের মেটুয়ানি থেকে ভূতের মোড় পর্যন্ত ৩ কিলোমিটার এলাকা জুড়ে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

সোমবার সকালে ১ ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে অংশ নেন বাঘুটিয়া ইউনিয়নের চর বিনানুই, বিনানুই, চর সলিমাবাদ, চর নাকালিয়া, মেটুয়ানি ও ভূতের মোড় এলাকার প্রায় ২ হাজার নারী পুরুষ ও শিশু।

বাঘুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাহ্হারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন চৌহালি উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মোল্লা মুকুট, বিশিষ্ট শিল্পপতি মজিবর রহমান, আব্দুল ওয়াহাব মুন্সি, বাকি বিল্লাহ, কালাম মোল্লা প্রমুখ।

বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে যমুনার অব্যহত ভাঙনে একের পর এক গ্রাম, ফসলি জমি ও শত শত বাড়িঘর নিমিষে বিলীন হচ্ছে। অথচ টাঙ্গাইল পানি পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন এই এলাকার ভাঙন রোধে স্থায়ী কোনো ব্যবস্থা নিচ্ছে না কর্তৃপক্ষ। তাই জীবন ও জীবিকা বাচাঁতে বাধ্য হয়ে এলাকাবাসী যমুনা নদীর ভাঙন রোধে স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধনের আয়োজন করতে বাধ্য হয়েছে। বক্তারা অবিলম্বে এই এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণের জোর দাবি জানান।

এ বিষয়ে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম বলেন, ভাঙন রোধে এখন ওই এলাকায় জিওটেক্স বালুর বস্তা ফেলার কাজ চলছে। এ ছাড়া ওই এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণের জন্য সাড়ে ৬০০ কোটি টাকার একটি প্রকল্প জমা দেওয়া আছে। প্রকল্পটি অনুমোদন হলেই এই এলাকায় স্থায়ী বাধ নির্মাণের কাজ শুরু হবে।

মন্তব্য



সাতদিনের সেরা