kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২১ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৪২ | পড়া যাবে ২ মিনিটে



স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ফরিদপুরে স্ত্রী হাসি বেগমকে (২৮) হত্যার দায়ে স্বামী জাহাঙ্গীর মীরের (৩৪) যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। আজ সোমবার বেলা ১১টার সময় ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ আদেশ দেন। যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জারিমানা অনাদায়ে আরো ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে জাহাঙ্গীরকে।

জাহাঙ্গীর ফরিদপুর সদরের বঙ্গেশ্বর্দী গ্রামের বাসিন্দা। তিনি পেশায় একজন কাঠমিস্ত্রি। অপরদিকে হাসি বেগম পাশের বোয়ালমারী উপজেলার সাতৈর গ্রামের আবু মৃধার মেয়ে। হাসি বেগম দুই ছেলের মা।

আদালতের পেশকার সাধন কুমার বালা মামলার এজাহার বিবরণ উল্লেখ করে জানান, ২০১৮ সালের ২০ এপ্রিল দুপুরে পারিবারিক কলহের কারণে স্ত্রীকে কিল-ঘুষি-থাপ্পড় মারতে থাকেন জাহাঙ্গীর। একপর্যায়ে হাসি বেগম মৃত্যুবরণ করেন। তখন জাহাঙ্গীর স্ত্রীর ওড়না তার গলায় পেঁচিয়ে ফাঁস দিয়ে তাকে ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখেন।

এ ঘটনায় বঙ্গেশ্বর্দী গ্রামের দফাদার আয়নাল মোল্লা বাদী হয়ে ফরিদপুর কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন। ২০১৮ সালের ২৪ আগস্ট মামলার অভিযোগপত্র প্রদান করেন তদন্ত কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার এসআই মো. আসলামউদ্দিন।

২০১৮ সালের ২ জুন গ্রেপ্তার করা হয় জাহাঙ্গীরকে। গ্রেপ্তারের পর থেকে তিনি জেলহাজতে ছিলেন। রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর জাহাঙ্গীরকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।  

মন্তব্য



সাতদিনের সেরা