kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

অবৈধভাবে বালু তোলায় জরিমানা, ট্রাক্টর জব্দ

দেওয়ানগঞ্জ ( জামালপুর ) প্রতিনিধি    

২১ সেপ্টেম্বর, ২০২০ ১০:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



অবৈধভাবে বালু তোলায় জরিমানা, ট্রাক্টর জব্দ

জামালপুরের দেওয়ানগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তিকে  ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া জব্দকৃত বালুভর্তি ট্রাক্টর সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ের সামনে নিয়ে এসে জরিমানা করা টাকা আদায় করে ট্রাক্টরটি ছেড়ে দেওয়া হয় ।

সংশ্লিষ্ট  ভূমি অফিস সূত্রে জানা যায়, গতকাল বিকেল ৪ টার দিকে দেওয়ানগঞ্জ সহকারী কমিশনার (ভূমি ) আসাদুজ্জামান অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে  এক অভিযান পরিচালনা করেন।
 
দেওয়ানগঞ্জের বালু গ্রামে  গিয়ে অবৈধভাবে উত্তোলনকৃত বালু ট্রাক্টরে ভর্তি করতে দেখে বালুবোঝাই ট্রাক্টর জব্দ করেন। এ সময় আব্দুর রশিদ নামে একজনের বিরুদ্ধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১ )ধারায়  ৫০ হাজার টাকা জরিমানা করেন এসিল্যান্ড। 

সেই ব্যক্তি ঘটনাস্থলে জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে জব্দকৃত বালু ভর্তি ট্রাক্টর সহকারী কমিশনার ভূমি কার্যালয়ের সামনে নিয়ে যাওয়া হয়। পরে বালু উত্তোলনকারীরা  জরিমানার টাকা পরিশোধ করে তারপর সেখান থেকে ট্রাক্টরটি  ছাড়িয়ে নিয়ে যায়। এ সময় দেওয়ানগঞ্জ মডেল থানা পুলিশ অভিযানের সাথে ছিল । 

দেওয়ানগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান কালের কণ্ঠকে বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের কারণে এই অঞ্চলের নদী ভাঙন বেড়ে  গেছে। নিয়মিত অভিযানের অংশ হিসেবেই এই জরিমানা করা হয়েছে। অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে  অভিযান অব্যাহত রাখা হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা