kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

ডেমরায় শাহরিয়ার স্টিল মিলে পাঁচ শ্রমিক দগ্ধ

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০২০ ০৫:২২ | পড়া যাবে ২ মিনিটে



ডেমরায় শাহরিয়ার স্টিল মিলে পাঁচ শ্রমিক দগ্ধ

ঢাকা রাজধানীর ডেমরার কোনাপাড়া এলাকায় একটি স্টিল মিলে বিস্ফোরণে পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন। তাদেরকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) দিনগত রাত ৯টার দিকে কোনাপাড়া শাহরিয়ার স্টিল মিলের লোহা গলানোর চুল্লিতে এই ঘটনা ঘটে।

দগ্ধদের মধ্যে আল আমিন (১৮), জসিম উদ্দিন (৪৫) ও ইমরান হোসেন শান্ত (২৩) নামের ৩ শ্রমিক হাসপাতালে ভর্তি রয়েছেন। প্রাথমিক চিকিৎসা সেবা নিয়ে বাসায় ফিরেছেন জনু ব্যাপারী (৪০) ও দিদার হোসেন (২৭) নামের দুই শ্রমিক।

ওই স্টিল মিলের শ্রমিকরা জানান, রাতে তারা ৯ জন কাজ করছিলেন। হঠাৎ গলিত লোহা চুল্লির ভেতর থেকে বিস্ফোরিত হয়ে চারদিকে ছিটকে পড়তে শুরু করে। এ সময় দৌড়ে সরে যাওয়ার সময় গলিত লোহা ৫ জন শ্রমিকের ওপর পড়ে দগ্ধ হয়। প্রত্যেকের শরীর ৪০ থেকে ৫০ ভাগ পুড়ে গেছে।

শাহরিয়ার স্টিল মিলের ব্যবস্থাপনা পরিচালক শেখ মাসাদুল আলম মাসুদ কালের কণ্ঠকে জনান, ক্রেনের মাধ্যমে লোহার চুল্লিতে পুরাতন লোহা প্রবেশ করে লোহা গলিত করা হয়। কিন্তু ক্রেনচালক জসিমের অসাবধানতায় রাতে ক্রেনের চুম্বক থেকে লোহা চুল্লিতে পড়ে আগুনের লাভা ছিটে ৬ জন শ্রমিক দগ্ধ হয়। তবে তিনজন এখনো শেখ হাসিনা বার্ণ ইউনিটে ভর্তি আছেন।

এ বিষয়ে জানতে চাইলে ডেমরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. জাকারিয়া কালের কণ্ঠকে জানান, ডেমরায় স্টিল মিলে আগুনে দগ্ধ তিনজন হাসপাতালে ভর্তি আছেন। দুজন চিকিৎসা নিয়ে বাসায় চলে গেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা