kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

৫ লাখ ইয়াবাসহ ৭ পাচারকারী আটক

জাকারিয়া আলফাজ, টেকনাফ   

২০ সেপ্টেম্বর, ২০২০ ১৭:০৮ | পড়া যাবে ২ মিনিটে



৫ লাখ ইয়াবাসহ ৭ পাচারকারী আটক

কক্সবাজারের টেকনাফ সেন্ট মার্টিনসসংলগ্ন বঙ্গোপসাগর থেকে ৫ লাখ ইয়াবাসহ ৭ পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। এ সময় ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকা জব্দ করা হয়। 

আজ রবিবার ভোররাত ৪টার দিকে কোস্ট গার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার আমিরুল হকের নেতৃত্বে সেন্ট মার্টিনসের অদূরে দক্ষিণ বঙ্গোপসাগরে অভিযানটি পরিচালিত হয়।

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক বিএন বলেন, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে ঢুকতে পারে এমন গোপন সংবাদে কোস্ট গার্ডের একটি টিম সাগরে অভিযান পরিচালনা করে। এ সময় একটি ইঞ্জিনচালিত কাঠের ট্রলার মিয়ানমারের দিক থেকে আসতে দেখে ট্রলারটিকে থামানোর সংকেত দেওয়া হয়। কিন্তু ট্লারটি সংকেত অমান্য করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে কোস্ট গার্ড ট্রলারটি ধাওয়া করে ধরতে সক্ষম হয়। পরে ট্রলার তল্লাশি করে সেখানে বস্তাভর্তি ৫ লাখ পিস ইয়াবা পাওয়া যায়। এ সময় ট্রলারে থাকা একজন রোহিঙ্গাসহ সাতজন পাচারকারীকে আটক করা হয়। 

তিনি বলেন, ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত একটি ট্রলারসহ আটককৃত সাত মাদক পাচারকারীকে সংশ্লিষ্ট আইনের মামলা রুজু করে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা