kalerkantho

রবিবার। ১৬ কার্তিক ১৪২৭ । ১ নভেম্বর ২০২০। ১৪ রবিউল আউয়াল ১৪৪২

জেলের শেষ সম্বলটিও ভেঙে দিল টর্নেডো

বামনা (বরগুনা) প্রতিনিধি   

২০ সেপ্টেম্বর, ২০২০ ১৬:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



জেলের শেষ সম্বলটিও ভেঙে দিল টর্নেডো

বরগুনার বামনা উপজেলার রামনা ইউনিয়নের খোলপটুয়া গ্রামে বয়ে যাওয়া টর্নেডোর আঘাতে জেলে বাবুল চন্দ্র মিস্ত্রির বসতঘরটি বিধ্বস্ত হয়ে গেছে। আজ রবিবার ভোর চারটার বয়ে যাওয়া টর্নেডোর আঘাতে বাড়ির সামনের গাছ পড়ে এ ঘটনা ঘটে। বর্তমানে ৪ সদস্যের ওই পরিবারটি খোলা আকাশের নিচে বসবাস করছে। 

জেলে বাবুল মিস্ত্রি জানায়, বিষখালী নদীর করালগ্রাসে তার পুরাতন বসতভিটা হারিয়ে গেছে। জায়গা-জমি হারিয়ে তিনি এখন অসহায়। এক প্রতিবেশীর দয়ায় কোনো রকমে স্ত্রী সন্তান নিয়ে সামান্য একখণ্ড জমিতে ঘর তুলে সেখানেই বসবাস করছিলের তিনি। মৎস্য শিকার করে যা আয় হয় তাই দিয়ে চলে সংসার। ভোরে ঘুমন্ত অবস্থায় আঘাত হানে টর্নেডো। গাছ উপড়ে পরার শব্দ শুনে স্ত্রী ও সন্তান নিয়ে ঘুমঘুম চোখে ঘরের এক কোনে আশ্রয় নেন তিনি। ভাগ্য ভালো থাকায় গাছটির ওপরের অংশ ঘরের ওপর পরে। ফলে ঘরটি মাটির সাথে মিশে না গেলেও ক্ষতিগ্রস্ত হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, জেলে বাবুল চন্দ্র মিস্ত্রি তার পরিবার পরিজন নিয়ে বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছেন।

টর্নেডোর আঘাতে ঘর বিধ্বস্ত হওয়ার খবর পেয়ে বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা  সাবরিনা সুলতানা ওই জেলে পরিবারের খোঁজ খবর নেন ও সহায়তার প্রতিশ্রুতি দেন। 

তিনি বলেন, রবিবার সকালে স্থানীয় সংবাদ কর্মীদের মাধ্যমে ওই অসহায় জেলে পরিবারের ঘর বিধ্বস্ত হওয়ার খবর পাই। আমি ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলাপ করেছি। তাকে পুনর্বাসনের ব্যবস্থা নেওয়া উদ্যোগ গ্রহন করা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা