kalerkantho

বুধবার । ৫ কার্তিক ১৪২৭। ২১ অক্টোবর ২০২০। ৩ রবিউল আউয়াল ১৪৪২

আল্লামা শফীকে শেষ বিদায় জানাতে লাখো মানুষের ঢল

অনলাইন ডেস্ক   

১৯ সেপ্টেম্বর, ২০২০ ১৩:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



আল্লামা শফীকে শেষ বিদায় জানাতে লাখো মানুষের ঢল

আল্লামা শাহ আহমদ শফীকে শেষ বিদায় জানাতে লাখো মানুষের ঢল নেমেছে চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা অভিমুখে। গতকাল শুক্রবার ঢাকায় মৃত্যুর পর আজ শনিবার সকালে আহমদ শফীর মরদেহ ঢাকা থেকে হাটহাজারী মাদরাসায় এসে পৌঁছে।

আল্লামা শফীর মৃত্যুর খবর পেয়ে আজ শনিবার ভোর থেকে দেশের বিভিন্ন এলাকা থেকে ছুটে আসছেন লাখো ভক্ত-অনুসারীরা। জনতার ভিড় সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে প্রশাসনকে।

জানাজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এবং সার্বিক নিরাপত্তায় চট্টগ্রামের চার উপজেলায় ১০ প্লাটুন বিজিবিসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে হাটহাজারী, পটিয়া, রাঙ্গুনিয়া এবং ফটিকছড়িতে সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিজিবি সদস্যরা আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবেন।

শনিবার সকাল ৯টার দিকে ঢাকা থেকে আল্লামা শফীর মরদেহ পৌঁছায় তার দীর্ঘদিনের কর্মস্থল হাটহাজারী মাদরাসায়। এরপর তাঁর মরদেহ দেখার জন্য জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

জোহরের নামাজের পর হাটহাজারী মাদরাসা প্রাঙ্গণে তার জানাজা সম্পন্ন হবে। জানাজায় ইমামতি করবেন শফীপুত্র মাওলানা মোহাম্মদ ইউসুফ।

জানাজায় যোগ দিতে আসা জনসাধারণের চলাচল নির্বিঘ্ন করতে হাটহাজারী বাসস্টেশন থেকে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

জানাজা শেষে মাদরাসার ভেতরে বায়তুল আতিক জামে মসজিদ কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা