kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রামের ৪ উপজেলায় বিজিবি মোতায়েন

অনলাইন ডেস্ক   

১৯ সেপ্টেম্বর, ২০২০ ০৯:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামের ৪ উপজেলায় বিজিবি মোতায়েন

হেফাজতে ইসলামের আমির ও চট্টগ্রামের হাটহাজারী বড় মাদরাসার দীর্ঘদিনের মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর জানাজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে চট্টগ্রামের চার উপজেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

যে চার উপজেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে সেগুলো হলো- হাটহাজারী, পটিয়া, রাঙ্গুনিয়া ও ফটিকছড়ি। এসব  উপজেলায় ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে। আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিজিবি সদস্যরা আইন-শৃঙ্খলা রক্ষায় চট্টগ্রাম জেলা প্রশাসনের সাত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে দায়িত্ব পালন করছেন। 

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, শফী হুজুরের জানাজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শনিবার সকাল থেকে চট্টগ্রামে ১০ প্লাটুন বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে জানাজার স্থান হাটহাজারীতে চার প্লাটুন, পটিয়ায় দুই প্লাটুন, রাঙ্গুনিয়ায় দুই প্লাটুন এবং ফটিকছড়িতে দুই প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন থাকবে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে বিজিবি সদস্যরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করবে বলে জানান তিনি।

জেলা প্রশাসনের জেএম শাখা থেকে বিজিবি সদস্যদের আইনি নির্দেশনা প্রদানের জন্য যে সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে তাঁদের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্লাহ, আবদুস সামাদ শিকদার, মামনুন আহমেদ অনীক এবং মো. উমর ফারুক হাটহাজারী উপজেলায় দায়িত্ব পালন করবেন। এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফখরুল ইসলাম রাঙ্গুনিয়ায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট ইনামুল হাছান পটিয়ায় এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী ফটিকছড়িতে দায়িত্ব পালন করবেন। 

গতকাল শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর আজগর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে আল্লামা শফী ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ১০৫ বছর। অনুসারীদের কাছে তিনি 'বড় হুজুর' নামে পরিচিত ছিলেন।

দেশের শতবর্ষী প্রবীণ এ আলেমের মৃত্যুতে বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক জানিয়েছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও আল্লামা শফীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা