kalerkantho

রবিবার । ৯ কার্তিক ১৪২৭। ২৫ অক্টোবর ২০২০। ৭ রবিউল আউয়াল ১৪৪২

আল্লামা শফীর মৃত্যুতে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রীর শোক

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি   

১৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



আল্লামা শফীর মৃত্যুতে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রীর শোক

হেফাজতে ইসলামের আমির, হাটহাজারী মাদরাসার দীর্ঘদিনের মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

এক শোকবার্তায় পরিবেশমন্ত্রী বলেন, বাংলাদেশের শীর্ষস্থানীয় আলেমে দ্বিন মাওলানা আল্লামা আহমদ শফী দীর্ঘ তিন দশকেরও বেশি দেশের কওমি মাদরাসাগুলোর মধ্যে প্রাচীন ও বৃহত্তম চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসার মহাপরিচালক হিসেবে কওমি মাদরাসাগুলোর নেতৃত্ব দিয়েছেন। দেশে ইসলামী শিক্ষার বিস্তার ও স্বীকৃতি অর্জনে তাঁর ভূমিকা অনস্বীকার্য।

পরিবেশমন্ত্রী শুক্রবার এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, উপমহাদেশের বিখ্যাত আলেমে দ্বিন, বাংলাদেশের কওমি মাদরাসাসমূহের শীর্ষ সংগঠন আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়ার চেয়ারম্যান, বেফাকুল মাদারিস, বাংলাদেশের চেয়ারম্যান, আল-জামিয়াতুল আহলিয়া মঈনুল ইসলাম হাটহাজারী,  চট্টগ্রাম মাদরাসার সম্মানিত মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী শুক্রবার বিকেলে  রাজধানী ঢাকার গেণ্ডারিয়ার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পাখিয়ারটিলা গ্রামে ১৯১৬ সালে জন্মগ্রহণকারী শাহ আহমদ শফী মৃত্যুকালে দুই ছেলে, তিন মেয়ে ও অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা