kalerkantho

সোমবার । ১০ কার্তিক ১৪২৭। ২৬ অক্টোবর ২০২০। ৮ রবিউল আউয়াল ১৪৪২

আগুনে পুড়ে ছাই তুলার গুদাম

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

১৮ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৩২ | পড়া যাবে ২ মিনিটে



আগুনে পুড়ে ছাই তুলার গুদাম

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পৌর বাজার এলাকায় আগুনে একটি তুলার গুদাম পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে শহরের বড়বাড়ী সড়কের পাশে ব্যবসায়ী এংরাজ মিয়ার গুদামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও এলাকাবাসী মিলে ঘণ্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।  

জানা গেছে, গতকাল দিবাগত রাত সাড়ে ৭টার দিকে পথচারীরা শহরের বড়বাড়ী সড়কের পাশে এংরাজ মিয়ার তুলার গুদামে হঠাৎ আগুন জ্বলতে দেখে। এ সময় তাদের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে কিশোরগঞ্জের ফায়ার সার্ভিসের কর্মীরাও এসে আগুন নেভানোর কাজে অংশ নেন। তবে ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় তুলাসহ পুরো গুদামঘর। 

এলাকাবাসীর অভিযোগ, গুদাম দেখিয়ে তিনি ব্যাংক থেকে মোটা অঙ্কের লোন নিয়েছেন। ব্যাংকের টাকা আত্মসাতের জন্য হয়তো গুদামের মালিক নিজেই আগুন লাগিয়েছেন। ইতিপূর্বেও ওই তুলার গুদামে তিনবার আগুন লেগেছে। আবাসিক এলাকায় ওই গুদামটি থাকায় এলাকাবাসী আতঙ্কগ্রস্ত। গুদামটি সরিয়ে নিতে মালিককে একাধিকবার বলার পরও তিনি সরিয়ে নিচ্ছেন না। 

পাকুন্দিয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ওমর ফারুক মজলিস বলেন, আবাসিক এলাকায় তুলার গুদাম দেওয়া উচিত হয়নি। এটি অন্য জায়গায় সরিয়ে নিতে মালিককে বলে দেওয়া হবে।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. মোমেন মুর্শেদ জানান, আগুনের সূত্রপাতের বিষয়টি জানা যায়নি। মালিক পক্ষও বলতে পারছে না, কিভাবে আগুন লেগেছে। গুদামঘর, তুলাসহ সব মিলিয়ে লাখখানেক টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা