kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

মাদরাসাছাত্রের রহস্যজনক আত্মহত্যা

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৮ সেপ্টেম্বর, ২০২০ ১৭:২২ | পড়া যাবে ২ মিনিটে



মাদরাসাছাত্রের রহস্যজনক আত্মহত্যা

ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার কাজিয়াকান্দা কামিল মাদরাসা সংলগ্ন কওমি মাদরাসার হেফজুল কুরআন বিভাগের রাকিব হাসান (১২) এক ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার সকালে মাদরাসার দ্বিতীয় তলায় সিলিং ফ্যানের হুকের সঙ্গে রশি বেঁধে ফাঁস লাগিয়ে ওই ছাত্র আত্মহত্যা করেছে বলে জানা যায়। সে হালুয়াঘাট উপজেলার আমতৈল ইউনিয়নের বিশমপুর গ্রামের আব্দুছ শহিদের ছেলে।

ফুলপুর থানা ও মাদরাসার ছাত্র-শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা যায়, গত কয়েক দিন ধরে কানে ব্যথা ছিল তার। প্রতিদিনের মতো মাদরাসা সংলগ্ন লজিং বাড়ি থেকে খাবার খেয়ে সকালের ক্লাসে উপস্থিত হয়। শুক্রবার ছাত্র কম থাকায় ক্লাস শেষে সে দ্বিতীয় তলায় আত্মহত্যা করে। 

কয়েকজন ছাত্র জানায়, তারা ঝুলন্ত দেহ দেখে চিৎকার দিলে স্থানীয়দের সহায়তায় তার নিস্তেজ দেহ  মাটিতে নামানো হয়। এ সময় শিক্ষকরা ক্লাসে ছিলেন না। 

মাদরাসার প্রধান শিক্ষক মুফতি মোহাম্মদ আলীর কাছে জানতে চাইলে তিনি রাকিবের কানের ব্যথা ছিল বলে জানান, তবে আত্মহত্যার বিষয়টি নিয়ে তাঁর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

শিশুটির পরিবার জানায়, ছেলে রাকিবকে আল্লাহর রাস্তায় দিছিলাম, আলেম হইবার আশায়, এ ধরনের মৃত্যুতে খুব কষ্ট পেলাম । মা নূর বানু কাঁদতে কাঁদতে বলেন, আজও ছেলের সঙ্গে সকালে কথা হয়েছে। তার কোনো অসুখ-বিসুখ ছিল না।

ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজী বলেন, শিশুটির পরিবারের আবেদনের পর আইন অনুযায়ী স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা