kalerkantho

রবিবার । ১২ আশ্বিন ১৪২৭ । ২৭ সেপ্টেম্বর ২০২০। ৯ সফর ১৪৪২

বাড়ি যেতে পারছেন না প্রকৌশলী, মামলা তুলে নিতে হত্যার হুমকি

লক্ষ্মীপুর প্রতিনিধি   

১৭ সেপ্টেম্বর, ২০২০ ১১:৫১ | পড়া যাবে ৩ মিনিটে



বাড়ি যেতে পারছেন না প্রকৌশলী, মামলা তুলে নিতে হত্যার হুমকি

লক্ষ্মীপুরে জোরপূর্বক জমি দখলের চেষ্টায় ব্যর্থ হয়ে এক প্রকৌশলীকে মারধর করে স্বর্ণালংকার ও টাকা ছিনতাইয়ের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলা তুলে নিতে বাদীকে আসামিরা হত্যার হুমকি দিয়ে আসছেন বলে অভিযোগ উঠেছে। আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে মামলার বাদী আকরাম উদ্দিন আসামিদের গ্রেপ্তারের দাবি জানিয়ে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন।

এর আগে ১৩ সেপ্টেম্বর আকরাম উদ্দিন বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। এতে সদর উপজেলার টুমচর গ্রামের বাসিন্দা জামাল উদ্দিন, আনোয়ার হোসেন, মো. মহিন, নুরুল ইসলাম ও রেদোয়ান হোসেনকে আসামি করা হয়। এদিকে আসামিদের প্রকাশ্যে ঘুরাঘুরি ও হত্যার হুমকিতে বাদী আকরাম ভয়ে বাড়ি যেতে পারছেন না। 

এজাহার সূত্র জানায়, মামলার বাদী আকরাম উদ্দিন সদর উপজেলার টুমচর গ্রামের কামাল উদ্দিনের ছেলে ও পেশায় নির্মাণ প্রকৌশলী। তিনি পরিবার নিয়ে ঢাকায় বসাবাস করেন। স্থানীয় মজিব উল্যা পরিবার নিয়ে আকরামের গ্রামের বাড়ি পাহারা দিচ্ছেন। এদিকে আসামিরা দীর্ঘদিন ধরে বাড়িসহ আকরামের জমি ও বাগান দখল করার পাঁয়তারা করছে। একাধিকবার জোরপূর্বক দখল করার চেষ্টাও করেছে। এতে ব্যর্থ হয়ে ৭ সেপ্টেম্বর আকরাম বাড়িতে এলে তার ওপর আসামিরা হামলা চালিয়ে আহত করেন। এসময় তার কাছে থাকা ৫৫ হাজার টাকা ও স্বর্ণের চেইন আসামিরা ছিনিয়ে নিয়ে যান। পরে আহত অবস্থায় আকরামকে উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এই সুযোগে বাড়িতে ঢুকে প্রায় ৭০ হাজার টাকার বনজ ও ফলজ গাছ কেটে নষ্ট করেন আসামিরা। 

এ ঘটনায় ১৩ সেপ্টেম্বর লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সদর) আকরাম একটি মামলা দায়ের করেন। এরপর থেকেই আসামিরা বিভিন্নভাবে আকরামকে হত্যার হুমকি দিয়ে আসছেন। এ ভয়ে আকরাম বাড়ি যেতে পারছেন না। তার বাড়ির পাহারাদাররা নিরাপত্তাহীনতায় রয়েছেন। 

মামলার আসামি নুরুল ইসলাম অভিযোগ অস্বীকার করে জানান, ওয়ারিশ থেকে তারা জমি ক্রয় করেছেন। জমি নিয়ে বিরোধ নিয়ে সাজানো ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। হত্যার হুমকি, মারধর কিংবা লুটের ঘটনায় তাদের কেউ জড়িত নয়। 

ভুক্তভোগী আকরাম উদ্দিন বলেন, আমার জমি দখল করতে আসামিরা বিভিন্নভাবে চেষ্টা চালিয়েছেন। কিন্তু না পেরে আমাকে মারধর করে টাকা ও একটি স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যান। আসামিরা আমার বাড়ির গাছপালা কেটে ফেলেছেন। এ ঘটনায় মামলা করায় তারা আমাকে হত্যার হুমকি দিচ্ছেন। 

বাদীর আইনজীবী জহিরুল ইসলাম বলেন, মামলাটি আদালত আমলে নিয়েছেন। ঘটনাটি তদন্ত করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশকে আদালতে প্রতিবেদন দাখিল করার জন্য বলা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা