kalerkantho

বুধবার । ১৫ আশ্বিন ১৪২৭ । ৩০ সেপ্টেম্বর ২০২০। ১২ সফর ১৪৪২

রাজাপুরে ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি   

১৬ সেপ্টেম্বর, ২০২০ ১৪:২৭ | পড়া যাবে ২ মিনিটে



রাজাপুরে ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

ঝালকাঠির রাজাপুরে নির্মাণাধীন একটি ভবনের ছাদ থেকে পড়ে মো. শহিদুল ইসলাম (৩৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ বুধবার দুপুরে উপজেলা সদরের টিঅ্যান্ডটি সড়কে এ দুর্ঘনটা ঘটে। নিহত শহিদুল ফরিদপুর সদর উপজেলার গোয়ালেরটিলা গ্রামের মো. সাহেব আলীর ছেলে।

স্থানীয় বাসিন্দারা জানায়, টিঅ্যান্ডটি সড়কে নির্মাণাধীন একটি ভবনে দীর্ঘদিন ধরে কাজ করছে শহিদুল। বর্তমানে ভবনটির চারতলার নির্মাণ কাজ চলছে। আজ দুপুর ১২টার দিকে চারতলা ভবনের ছাদ থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হয় শহিদুল। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, ভবনটি নির্মাণ করছে উপজেলার ভাতকাঠি গ্রামের জনৈক আবুল বাশার মিজান নামে এক ব্যক্তি। তিনি কোটি কোটি টাকা ব্যায় করলেও ভবন নির্মাণের সময় কোনো ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেননি। ভবনে নিরাপত্তাব্যবস্থা থাকলে শ্রমিকের মৃত্যু এড়ানো যেত। এই মৃত্যুর দায়ভার ভবন মালিক এড়াতে পারেন না।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের স্বজনদের খবর দেওয়া হয়েছে। তারা আসলে এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা