kalerkantho

শুক্রবার । ১০ আশ্বিন ১৪২৭ । ২৫ সেপ্টেম্বর ২০২০। ৭ সফর ১৪৪২

'হারাম অর্জন পরিহার করে হালাল রুজি অর্জন করতে হবে'

অনলাইন ডেস্ক   

১৫ আগস্ট, ২০২০ ০২:০০ | পড়া যাবে ২ মিনিটে



'হারাম অর্জন পরিহার করে হালাল রুজি অর্জন করতে হবে'

হারাম অর্জন পরিহার করে হালাল অর্জনের মাধ্যমে পবিত্র মসজিদ নির্মাণ করার আহ্বান জানিয়ে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, ঘুষ, দুর্নীতি করে যারা কোটিপতি হয়েছে, তাদের অর্জিত অর্থ দিয়ে কোনো দিন পবিত্র স্থান মসজিদ, মাদরাসায় দান আল্লাহর দরবারে কবুল হয় না।

হালাল রুজি একটি মানুষের, একটি পরিবারের বরকত হিসেবে গণ্য হয়। আর সেই বরকতে সন্তানরা মানুষের মতো মানুষ হিসেবে গড়ে ওঠে। হারাম রুজির অর্থ সন্তানদের মধ্যে খরচ করলে সেই সন্তান মাদকাসক্ত বা অপরাধী হিসেবে গড়ে ওঠে।

শুক্রবার (১৪ আগস্ট) দিনাজপুর শহরে ইসলামিক রিসার্চ সেন্টার কেন্দ্রীয় জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি আরো বলেন, করোনার এই মহামারির সময় আমাদের শপথ নিতে হবে, হারাম অর্জন পরিহার করে হালাল রুজি অর্জন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই করোনাভাইরাসের মহামারিতে যে পদক্ষেপ গ্রহণ করেছেন, গোটা বিশ্বে তা প্রশংসিত হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশেই করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করা হয়েছিল। এখনো তা অব্যাহত আছে। ফলে আমাদের দেশে মৃত্যুসহ আক্রান্তের সংখ্যা এখনো অনেক নিম্ন। করোনাভাইরাস প্রতিরোধে তিনি সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক ড. সৈয়দ এরশাদ আহমেদ আল-বুখারী, ইসলামিক রিসার্চ সেন্টারের সেক্রেটারি সৈয়দ খোশনুদ আলম, পারিচালক মাওলানা সৈয়দ আলীম আহমেদ, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামার রাজু প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা