kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

কাজীপুরে তিন ইউপি সদস্য বরখাস্ত

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি    

১৪ আগস্ট, ২০২০ ১৩:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



কাজীপুরে তিন ইউপি সদস্য বরখাস্ত

সিরাজগঞ্জের কাজীপুরে তিন ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাঁরা হলেন- খাসরাজবাড়ি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য শহিদুল ইসলাম, ৯ নম্বর ওয়ার্ডের দুলাল হোসেন এবং গান্ধাইল ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের আলাউদ্দিন জোয়াদ্দার।

গতকাল বৃহস্পতিবার (১৩ আগস্ট)  বিকেলে কাজীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে পাঠানো এসংক্রান্ত পত্রে স্বাক্ষর করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরী।

পত্রে ইউপি সদস্য শহিদুল ইসলাম ও দুলাল হোসেনের বিরুদ্ধে করা বয়স্ক ও বিধবা ভাতার টাকা অবৈধভাবে উত্তোলনপূর্বক আত্মসাৎ এবং ইউপি সদস্য আলাউদ্দিন জোয়াদ্দারের বিরুদ্ধে ভিজিডির তালিকাভুক্তদের চাল প্রদান না করে সহযোগীদের সহায়তায় উত্তোলন করে আত্মসাতের অভিযোগ স্থানীয়ভাবে তদন্তে প্রমাণিত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। সেই সঙ্গে সাময়িক বরখাস্ত তিন ইউপি সদস্যকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না- তা জানতে চেয়ে আগামী ১০ কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

কাজীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী এসংক্রান্ত পত্রের অনুলিপি পাওয়ার কথা স্বীকার করে জানান, 'মন্ত্রণালয় থেকে ওই তিন ইউপি সদস্যের নামে পত্র পাঠানো হয়েছে।' 

গত ১৮ জুন  খাসরাজবাড়ি ইউনিয়নের ইউপি সদস্য শহিদুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ করেন সংশ্লিষ্ট ওয়ার্ডের বাসিন্দা  হযরত আলী। ২৮ মে ইউপি সদস্য দুলাল হোসেনের বিরুদ্ধে অভিযোগ করেন ভাতাভোগী মৃত দিল রওশনের (বই নং-২৪৬ , হিসাব নং- ৩০৪) ভাইপো রফিকুল ইসলাম। আর ইউপি সদস্য আলাউদ্দিন জোয়াদ্দারের বিরুদ্ধে গান্ধাইল গ্রামের একাধিক ব্যক্তি ইউএনওর কাছে লিখিত অভিযোগ দেন । 

মন্তব্য



সাতদিনের সেরা